ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জলাতঙ্ক রোগে আক্রান্ত হয়ে এক ব্যক্তির মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, মার্চ ২১, ২০২৪
জলাতঙ্ক রোগে আক্রান্ত হয়ে এক ব্যক্তির মৃত্যু

পটুয়াখালী: পটুয়াখালীর বাউফলে কুকুরের কামড়ে জলাতঙ্ক রোগে আক্রান্ত হয়ে জালাল হাওলাদার (৫৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

বুধবার (২০ মার্চ) বিকেলে মহাখালী জাতীয় সংক্রামক ব্যাধি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

 

বৃহস্পতিবার (২১ মার্চ) ভোর রাতে তার মরদেহ বাউফলের নিজ বাড়িতে পৌঁছায়।

জানা যায়, গত ৩ মার্চ বাউফল পৌর শহরের শের-ই-বাংলা সড়কের নিজ ব্যবসা প্রতিষ্ঠানের সামনে কাজ করছিলেন জালাল হাওলাদার। এ সময় একটি কুকুর এসে তাকে কামড় দেন। পরে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক প্রাথমিকভাবে ভ্যাকসিন দিয়ে বরিশাল শের- ই-বাংলা মেডিকেল কলেজে রেফার্ড করেন।  

শেবাচিম কর্তৃপক্ষ রোগীর অবনতি দেখে, ঢাকায় জাতীয় সংক্রামক ব্যাধি হাসপাতালে পাঠিয়ে দেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার (২০ মার্চ) বিকেলে তিনি মৃত্যুবরণ করেন। তার এই মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। নিহত ব্যক্তিকে আজ দুপুর ২টায় নিজ বাড়িতে দাফন করা হয়।  

এদিকে বাউফল পৌর শহরে কুকুরের সংখ্যা বেড়ে যাওয়ায় আতঙ্কে ভুগছেন এলাকাবাসী। বেওয়ারিশ কুকুরগুলোকে ভ্যাকসিনেশন করা এবং মানুষকে জলাতঙ্ক রোগ সম্পর্কে সচেতনতা বাড়ানোর দাবি তাদের। আর এই একই কুকুর স্থানীয় আরও কয়েকজন ব্যক্তিকে আক্রমণ করেছিল। তাদের চিহ্নিত করে সুচিকিৎসার দাবিও জানিয়েছেন স্থানীয়রা।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. বশির গাজী বলেন, কুকুরের আক্রমণে একজনের মৃত্যুর ঘটনায় উপজেলা প্রশাসন গভীরভাবে শোকাহত। বেওয়ারিশ কুকুরের সংখ্যা বেড়ে গেছে। ওই কুকুরগুলোকে ভ্যাকসিনেশনের আওতায় আনা হবে এবং জলাতঙ্ক সচেতনতা বৃদ্ধির জন্য উপজেলা স্বাস্থ্য বিভাগকে নির্দেশনা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, মার্চ ২১, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।