ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নিজ বাড়িতে আগুন দিয়ে অন্যদের ফাঁসানোর চেষ্টা, প্রতিবাদে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৪
নিজ বাড়িতে আগুন দিয়ে অন্যদের ফাঁসানোর চেষ্টা, প্রতিবাদে মানববন্ধন

নীলফামারী: মিথ্যে অভিযোগ ও হয়রানির প্রতিবাদে নীলফামারীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন ভুক্তভোগী এলাকাবাসী।  

মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে জেলা সদরের চড়াইখোলা ইউনিয়নের সিপাইটারী গ্রামে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহণ করেন বিভিন্ন বয়সীরা।

মানববন্ধনে বক্তব্য দেন- হামিদুল ইসলাম, সাদিকুল ইসলাম, মতিয়ার রহমান, আরমান হোসেন, হাসান আলী, আব্দুস সাত্তার ও শাপলা বেগম, রুজিনা বেগম, হাজেরা বেগম প্রমুখ।  

বক্তারা অভিযোগ করে বলেন, শুক্রবার (১৫ মার্চ) রাত সাড়ে ৮টার দিকে নিজ বাড়ির ফাঁকা ঘরে অগ্নিসংযোগ করেন প্রতিবেশী রুবেল ইসলাম (৪৫)। তার নিকটাত্মীয়দের সঙ্গে জমি জমা নিয়ে বিরোধ থাকায় স্থানীয়দের ফাঁসাতে পরিকল্পিতভাবে এই ঘটনা ঘটান তিনি।

অভিযোগে আরও বলেন, নিজেই বাড়িতে আগুন দিয়ে থানায় নয়জনের বিরুদ্ধে অভিযোগ দাখিল করেন রুবেল।  

মানববন্ধনে অংশ নেয়া হামিদুল ইসলাম জানান, রুবেল ইসলাম একজন মামলাবাজ ব্যক্তি। তিনি মামলা পরিচালনায় পটু। নানাভাবে স্থানীয়দের হয়রানি করতে কথায় কথায় তিনি মামলা করেন। কোর্টের বারান্দায় ঘুরাঘুরি করা তার ব্যবসা। তার অত্যাচারে অতিষ্ঠ গ্রামবাসী।  

সিপাইটারী এলাকার বাসিন্দা ও রুবেলের প্রতিবেশী সাদিকুল ইসলাম জানান, ঘটনার সময় খবর পেয়ে গিয়ে দেখি আগুন নিভে গেছে। ফায়ার সার্ভিসের কর্মীরা আসার আগেই স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনেন। এটি পরিকল্পিত ও সাজানো ঘটনা। অল্পের জন্য প্রতিবেশীর ঘরবাড়ি রক্ষা পেলেও রুবেলের সঙ্গে লাগোয়া জাহাঙ্গীর নামের এক ব্যক্তির বাড়ির কিছুই বাঁচাতে পারেনি। রুবেলের দৃষ্টান্তমূলক শাস্তি চাই আমরা।  

অভিযোগের বিষয় জানতে রুবেলকে একাধিকবার ফোন দিয়েও রিসিভ না করায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এ বিষয়ে নীলফামারী সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) তানভীরুল ইসলাম জানান, রুবেল নয়জনকে আসামি করে একটি অভিযোগ দায়ের করেছেন। অভিযোগের ভিত্তিতে বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।