ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মনোহরদীর হাতিরদিয়া বাজারে আগুনে পুড়ল ১২ দোকান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৪
মনোহরদীর হাতিরদিয়া বাজারে আগুনে পুড়ল ১২ দোকান

নরসিংদী: নরসিংদীর মনোহরদী উপজেলার সবচেয়ে বড় বাণিজ্যকেন্দ্র হাতিরদিয়া বাজারে আগুন লেগে ১০ থেকে ১২টি দোকান পুড়ে গেছে।

মঙ্গলবার (১৯ মার্চ) ভোরের দিকে ওই বাজারের জুতাপট্টিতে আগুনের সূত্রপাত হয়।

 

খবর পেয়ে মনোহরদী ও শিবপুর উপজেলা ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট প্রায় এক ঘণ্টা ৪০ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণ আনে। তবে আগুনে ১০-১২টি দোকান পুড়ে যায়। আগুন লাগার কারণ সম্পর্কে নিশ্চিত করে কিছুই জানা যায়নি। এ ঘটনায় হতাহতেরও কোনো তথ্য পাওয়া যায়নি।

এর আগে ২০২৩ সালের ৮ ফেব্রুয়ারি একই মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তখন মার্কেটের প্রায় সব দোকান আগুনে পুড়ে যায়। পরে আবারও তারা সংস্কার করে সেখানে নতুন দোকান করেন।  

ব্যবসায়ীদের দাবি, আগুনে প্রায় ১ কোটি টাকার বেশি ক্ষতি হতে পারে। তাদের ধারণা, শত্রুতাবশত কেউ এ ঘটনা ঘটিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল পৌনে ৭টার দিকে হঠাৎ একটি দোকানে আগুনের সূত্রপাত। মুহূর্তেই আগুন আশপাশের দোকান ও মার্কেটে ছড়িয়ে পড়ে। এতে জুতার দোকান, টিনের দোকান, কাপড়ের দোকান ও হার্ডওয়্যার সামগ্রীর দোকানসহ ১০-১২টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।


রিফাত সু-স্টোরের মালিক রিফাত মিয়া বলেন, আমার দুটি দোকানে প্রায় ২৫ লাখ টাকার মালামাল ছিল। দোকানের সব পণ্য পুড়ে ছাই হয়ে গেছে।

রনি সু-স্টোরের মালিক রনি ইসলাম বলেন, অগ্নিকাণ্ডে আমার দোকান পুড়ে অন্তত পাঁচ লাখ টাকার ক্ষতি হয়েছে।  

ভূঞা ট্রেডার্সের মালিক সাখাওয়াত হোসেন ভূঞা বলেন, দোকান মালামালে ভরপুর ছিল। ক্ষয়ক্ষতির পরিমাণ নির্দিষ্ট করে বলা যাচ্ছে না। তবে ধারণা করা হচ্ছে, ৬০-৭০ লক্ষাধিক টাকার মালামাল ছিল।  

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মনোহরদী কার্যালয়ের উপ কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, বৈদ্যুতিক শর্ট-সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।