ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে তরমুজ-খেজুরের দোকানে অভিযান-জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৪
ফরিদপুরে তরমুজ-খেজুরের দোকানে অভিযান-জরিমানা

ফরিদপুর: রমজানে তরমুজ ও খেজুরের দাম নিয়ন্ত্রণে ফরিদপুরে পাইকারি ও খুচরা দোকানে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় বিভিন্ন অনিয়মের দায়ে দুই প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

 

শনিবার (১৬ মার্চ) দুপুরে ফরিদপুর শহরের তরমুজ ও খেজুরের বিভিন্ন দোকানে এ অভিযান পরিচালনা করা হয়।  

অধিদপ্তর সহকারী পরিচালক মো. সোহেল শেখের নেতৃত্বে দুই ঘণ্টা ব্যাপী এ অভিযান চালানো হয়।  

এ সময় জেলা পুলিশের একটি টিম এবং সংশ্লিষ্ট বাজার ব্যবস্থাপনা কমিটির নেতারা উপস্থিত থেকে অভিযানে সার্বিক সহযোগিতা করেন।  

ভোক্তা অধিদপ্তর জানান, ফরিদপুর শহরের থানা রোড ও তিতুমীর বাজারের ফলপট্টিতে ইফতার সামগ্রী তরমুজ, ফল ও খেজুরের দোকানে এবং র‍্যাফেলস-ইনের মোড়ে খেজুরের পাইকারি আড়তে তদারকি করা হয়। তদারকির ফলে ৮০০ টাকার তরমুজ বিক্রি হয় ৫২০ টাকায়। এ তদারকির ফলে তরমুজের দাম পিস প্রতি ২৮০ টাকা কমে যায়। পরে তিতুমীর বাজার ফলপট্টিতে ফল, খেজুরের দাম ও প্যাকেটের ওজন যাচাই করা হয়।  

ফরিদপুরের ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সোহেল শেখ জানান, দাম বেশি রাখায় ভ্রাম্যমাণ তরমুজ ব্যবসায়ী মেসার্স আব্দুল্লাহ সিকদারকে ২ হাজার টাকা জরিমানা করে সতর্ক হয়। এছাড়া গোয়ালচামট র‍্যাফেলস-ইনের মোড়ে খেজুরের পাইকারি আড়ত মেসার্স হাবিব ফল ভাণ্ডারে খেজুরের দাম ও কোয়ালিটি তদারকি করা হয়। এ সময় হালনাগাদ মূল্য তালিকা না থাকায় হাবিব ফল ভাণ্ডারকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।  

তিনি আরও বলেন, অধিদপ্তর মহাপরিচালকের নির্দেশনায় এবং জেলা প্রশাসনের সহযোগিতায় জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।