ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এমপি আবদুল হাইয়ের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৪
এমপি আবদুল হাইয়ের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক মো. আব্দুল হাই

ঢাকা: ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য ও বর্ষীয়ান রাজনীতিবিদ মো. আব্দুল হাইয়ের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

শনিবার (১৬ মার্চ) এক শোকবার্তায় রাষ্ট্রপতি বলেন, আব্দুল হাই ছিলেন বঙ্গবন্ধু ও আওয়ামী লীগের একজন একনিষ্ঠ কর্মী।

স্থানীয় রাজনীতিতে তার অবদান মানুষ চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ করবে।

রাষ্ট্রপতি মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

শনিবার ভোরে থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পাঁচবার নির্বাচিত সংসদ সদস্য আব্দুল হাই শেষ নিশ্বাস ত্যাগ করেন।  

গত সাত জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রায় ১৫ হাজার ভোটে জয়ী হন নৌকার প্রার্থী আব্দুল হাই। এরপর গেজেট প্রকাশ করে নির্বাচন কমিশন। ভোটের প্রায় একমাস পর ভোটগ্রহণ ও ভোট গণনায় অনিয়ম ও কারচুপির অভিযোগে ঝিনাইদহ-১ আসনের এমপি পদের গেজেট স্থগিত চেয়ে ইলেকশন পিটিশন দায়ের করেন ওই আসনের স্বতন্ত্র প্রার্থী নজরুল ইসলাম (দুলাল বিশ্বাস)। এরপর আব্দুল হাইকে বিজয়ী ঘোষণা করে দেওয়া ইসির গেজেট স্থগিত করেন হাইকোর্ট।

২০০১ সাল থেকে নৌকা প্রতীকে টানা পঞ্চমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন মো. আব্দুল হাই। মাঝে কিছুদিন তিনি মৎস্য ও প্রাণীসম্পদ প্রতিমন্ত্রী হিসেবেও দায়িত্ব পান। পরাজিত স্বতন্ত্র প্রার্থীর আবেদনে বলা হয়, কেন্দ্রভিত্তিক ফলে স্বতন্ত্র প্রার্থী নজরুল ইসলামকে বিজয়ী ঘোষণা করা হয়। কিন্তু আসনের সামগ্রিক ফলে নৌকার প্রার্থী আব্দুল হাইকে বিজয়ী ঘোষণা করে ঝিনাইদহের রিটার্নিং কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৪
এমইউএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।