ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রতিদিন ১০ হাজার লিটার বিশুদ্ধ পানি দিচ্ছে ফেনী পৌরসভা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৪ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৪
প্রতিদিন ১০ হাজার লিটার বিশুদ্ধ পানি দিচ্ছে ফেনী পৌরসভা

ফেনী: পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজীর উদ্যোগে পৌরসভার বিভিন্ন মসজিদ ও জনগুরুত্বপূর্ণ স্থানে বিশুদ্ধ পানির ব্যবস্থা করা হয়েছে।

পৌর সূত্রে জানা গেছে, পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজীর নির্দেশে পৌর এলাকার পৌরসভার জনগুরুত্বপূর্ণ স্থান যেমন শহীদ মিনার, খেজুর চত্বর, মিজার রোড়ের, ফেনী কেন্দ্রীয় জামে মসজিদ, জহিরিয়া মসজিদ, তমিজিয়া মসজিদ, সার্কিট হাউস মসজিদ, মহিপাল, সদর হাসপাতাল মোড়, বড় বাজার, কাঁচাবাজার, মাছ বাজার, সালাউদ্দিন মোড়সহ বিভিন্ন মসজিদ ও জনগুরুত্বপূর্ণ স্থানে ভ্রাম্যমাণ পানির ট্যাংক স্থাপন করা হয়েছে।

এসব পানির ট্যাংকগুলোতে প্রতিদিন বিকেল ৩টা থেকে ইফতারের আগ মুহূর্ত পর্যন্ত পৌরসভার পানির ট্যাংকারের মাধ্যমে সুপেয় পানি পৌঁছে দেওয়া হয়। সেখান থেকে জনসাধারণ বিনামূল্যে পানি সংগ্রহ করতে পারবে। এছাড়াও জনগুরুত্বপূর্ণ স্থানগুলোতে পৌরসভার পানির ট্যাংকারের মাধ্যমে পানি সরবরাহ করা হয়।  

ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী জানান, ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর নির্দেশক্রমে পৌরবাসীর জন্য সুপেয় পানির ব্যবস্থা করা হয়েছে। পৌর এলাকার আটটি গুরুত্বপূর্ণ স্থানে ৫০০ লিটার ট্যাংক বসানো হয়েছে। এছাড়া বিভিন্ন জনগুরুত্বপূর্ণ পয়েন্টে পৌরসভার ভ্রাম্যমাণ গাড়ি করে ৩ হাজার লিটার পানি বিতরণ করা হয়।
আমরা পৌরবাসীর কথা চিন্তা করে প্রতিদিন ১০ হাজার লিটার পানি বিনামূল্যে দিয়ে যাচ্ছি।  

মেয়র আরও বলেন, আমরা প্রথম রমজান থেকে পানি দেওয়া শুরু করেছি, ৩০ রমজান পর্যন্ত ওই স্থানগুলোতে বিশুদ্ধ পানি দেওয়া হবে। যাতে করে কোনো রোজাদার যেন বিশুদ্ধ পানি পান করতে ব্যাঘাত না ঘটে। সে বিষয়ে লক্ষ্য রেখে সাধারণ মানুষের জন্য পানির ব্যবস্থা করা হয়েছে।  

এছাড়া ফেনী পৌরসভার সাপ্লাই পানির গ্রাহকদের পর্যাপ্ত পরিমাণ পানি সরবরাহের লক্ষ্যে পহেলা রমজান থেকে দুই টাইমের পরিবর্তে তিন টাইম পানি সরবরাহ করা হচ্ছে বলেও জানান মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী।

বাংলাদেশ সময়: ২২৩০ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৪
এসএইচডি/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।