ঢাকা, সোমবার, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ সেপ্টেম্বর ২০১৯
bangla news

২১ সচিবসহ প্রশাসনে ব্যাপক রদবদল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১০-১৯ ৮:১৫:৩৮ এএম

প্রশাসনের ২১ জন সচিবের একযোগে দপ্তর পরিবর্তন করা হয়েছে। এর মধ্যে গত ৭ অক্টোবর দেওয়া শিক্ষা মন্ত্রণালয়ের সচিব পদে বদলি আদেশ বাতিল এবং একাধিক সচিবকে ওএসডি করা হয়েছে।

ঢাকা: তথ্য ও শিক্ষাসচিবসহ ২১ সচিব এবং অতিরিক্ত ও যুগ্মসচিব পদে বড় ধরনের রদবদল করা হয়েছে। বাতিল করা হয়েছে  ৭ অক্টোবর দেওয়া শিক্ষা মন্ত্রণালয়ের সচিব পদে বদলি আদেশ।

মঙ্গলবার সংস্থাপন মন্ত্রণালয়ের থেকে জারি করা একাধিক প্রজ্ঞাপনে এসব আদেশ দেওয়া হয়।

শিক্ষা মন্ত্রণালয়ের সচিব পদে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব মো. মোশাররফ হোসেন ভূঁইয়ার বদলির আদেশ প্রত্যাহার করা হয়েছে।  ফলে তিনি আগের জায়গায়ই থাকছেন।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব মো শরফুল আলম, ভূমি মন্ত্রণালয়ের সচিব মো আতাহারুল ইসলাম,  বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের সচিব মো. আবদুল মালেক এবং পরিকল্পনা কমিশনের সদস্য নাসিরউদ্দিন আহমেদকে ওএসডি করা হয়েছে।

এছাড়া মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব উজ্জ্বল বিকাশ দত্তকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে সচিব,  বদলির আদেশাধীনবিটিএমসির চেয়ারম্যান মিজানুর রহমানকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ বিভাগের সচিব মো. মোখলেসুর রহমানকে ভূমি মন্ত্রণালয়ের সচিব, ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের মহাপরিচালক ড. এম আসলাম আলমকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ বিভাগের ভারপ্রাপ্ত সচিব, পরিকল্পনা বিভাগের সচিব মো. হাবিবউল্লাহ মজুমদারকে বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের সচিব, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আবু আলম মো. শহীদ খানকে স্থানীয় সরকার বিভাগের সচিব, স্থানীয় সরকার বিভাগের সচিব মনজুর হোসেনকে পরিকল্পনা বিভাগের সচিব, ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান এ কে এম আবদুল আউয়াল মজুমদারকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব, তথ্যসচিব ড. কামাল আব্দুল নাসের চৌধুরীকে শিক্ষা মন্ত্রণালয়ের সচিব, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব হেদায়েতুল্লাহ আল মামুনকে তথ্য মন্ত্রণালয়ের সচিব, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুরাইয়া বেগমকে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব, সরকারি যানবাহন অধিদপ্তরের পরিবহন কমিশনার মো. ইবাদত আলীকে পরিকল্পনা কমিশনের ভারপ্রাপ্ত সদস্য, সরকারি কর্মচারী কল্যাণ বোর্ডের ডিজি মোহাম্মদ গোলাম কুদ্দুসকে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব করা হয়েছে।

এছাড়া সংস্থাপন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মোহাম্মদ সাদিককে নির্বাচন কমিশনের ভারপ্রাপ্ত সচিব, সাভারের বিপিএটিসির রেক্টর মো. দেলোয়ার হোসেনকে ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান পদে, পল্লী উন্নয়ন ও সমবায় সচিব রোকেয়া সুলতানাকে প্রাইভেটাইজেশন কমিশনের সদস্য, বিপিএটিসির এমডিএস (অতিরিক্ত সচিব) মেজবাহ-উল আলমকে একই প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত রেক্টর পদে, জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মো. নিয়াজ উদ্দিন মিয়াকে সংস্থাপন মন্ত্রণালয়ের এপিডি শাখায় ন্যস্ত, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের যুগ্মসচিব এম এ হান্নানকে জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের চেয়ারম্যান পদে এবং ওএসডি যুগ্মসচিব মোহাম্মদ ইকবালকে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের যুগ্মসচিব পদে বদলি করা হয়েছে।
 
বাংলাদেশ সময় ১৮০৫ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2010-10-19 08:15:38