ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কোটি টাকার সিগারেট লুটের ঘটনায় ডাকাত সর্দার গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৮ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৪
কোটি টাকার সিগারেট লুটের ঘটনায় ডাকাত সর্দার গ্রেপ্তার

বরিশাল: জেলায় কোটি টাকার সিগারেট লুটের ঘটনায় ডাকাত সর্দার মো. রিংকু মিয়াকে (৩৩) গ্রেপ্তার করেছে র‌্যাব।

বৃহস্পতিবার (১৪ মার্চ) সকালে র‌্যাব-৮ এর মিডিয়া সেল থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে এদিন ভোরে ঢাকা মেট্রোপলিটনের খিলক্ষেত থানাধীন এলাকায় অভিযান চালিয়ে রিংকুকে গ্রেপ্তার করে র‌্যাব-৮ এর বরিশাল সদর কোম্পানি এবং র‌্যাব-১ এর সদর কোম্পানির যৌথ একটি দল।

আটক রিংকু বরিশালের মুলাদী উপজেলার বাসিন্দা লুৎফর রহমানের ছেলে।

র‌্যাব জানায়, গত বছরের ১৩ আগস্ট বরিশাল মেট্রোপলিটনের এয়ারপোর্ট থানাধীন প্রতাপপুর এলাকায় জাপান টোব্যাকো ইন্টারন্যাশনাল বাংলাদেশ লিমিটেডের গোডাউনে চাঞ্চল্যকর ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতির সময় বিভিন্ন দেশীয় অস্ত্র ব্যবহার করে নিরাপত্তারক্ষীদের ভয় দেখিয়ে এবং হাত-পা ও চোখ বেধে গোডাউনের তালা ভাঙা হয়। পরে তৎকালীন ১ কোটি ৩ লাখ ১৪ হাজার ৩১৭ টাকার প্রায় ১৫ লাখ ৪০ হাজার ৬০০ শলাকা সিগারেট লুট করা হয়।

ওই ঘটনায় কোম্পানির ওই ওয়ারহাউসের ইনচার্জ মো. শফিকুল কাদের বাদী হয়ে বিমানবন্দর থানায় একটি ডাকাতি মামলা করেন।

থানার দায়িত্বপ্রাপ্ত তদন্তকারী কর্মকর্তা মামলাটি তদন্ত করে তাতে রিংকুর সম্পৃক্ততার বিষয়টি নিশ্চিত করেন। পরবর্তীতে তাকে গ্রেপ্তারের জন্য র‌্যাব-৮ এর অধিনায়ক বরাবর একটি আবেদন দেন ওই তদন্ত কর্মকর্তা।

এর পরিপ্রেক্ষিতে র‌্যাব-৮ এর বরিশাল সদর কোম্পানি ছায়াতদন্ত ও আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে রিংকুর অবস্থান শনাক্ত করে। পরে র‌্যাব-১ এর সদর কোম্পানির সঙ্গে যৌথ অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারের পর রিংকু র‌্যাব সদস্যদের কাছে ডাকাতির ঘটনা স্বীকার করে জানিয়েছেন, তিনি সংঘবদ্ধ ডাকাত দলের সর্দার। তার নেতৃত্বে দেশের বিভিন্ন অঞ্চল থেকে জনবল সংগ্রহ করে অনেক জায়গায় ডাকাতি করতেন তারা। এছাড়া তার নামে ঢাকার কদমতলী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা আছে।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৪
এমএস/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।