ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দস্যুদের কবলে পড়া জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার নেত্রকোনার রোকন 

ডিস্টিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৬ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৪
দস্যুদের কবলে পড়া জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার নেত্রকোনার রোকন 

নেত্রকোনা: ভারত মহাসাগরে জলদস্যুর কবলে পড়া বাংলাদেশের পতাকাবাহী জাহাজ এমভি আব্দুল্লাহ’র থার্ড ইঞ্জিনিয়ার রোকন উদ্দিনের গ্রামের বাড়িতে চলছে ছেলেকে ফিরে পাওয়ার আহাজারি।

স্থানীয়রা জানান, নেত্রকোনা সদর উপজেলার ঠাকুরাকোনা ইউনিয়নের বাঘরুয়া গ্রামের মিরাজ আলী ও লুৎফুন্নাহার দম্পত্তির চার সন্তানের মধ্যে মেরিন ইঞ্জিনিয়ার রোকন উদ্দিন তৃতীয় সন্তান।

লেখাপড়া শেষ করে ইঞ্জিনিয়ার রোকন বাংলাদেশের পতাকাবাহী জাহাজ এমভি আব্দুল্লাহ’র থার্ড ইঞ্জিনিয়ার হিসেবে যোগদান করেন। গত কয়েকদিন আগে আফ্রিকার দেশ মোজাম্বিক থেকে কয়লা বোঝাই করে এমভি আব্দুল্লাহ জাহাজটি ২৩ জন নাবিক নিয়ে দুবাইয়ের দিকে যাচ্ছিল। জাহাজটি ভারত মহাসাগরে পৌঁছলে সোমালিয়া জলদস্যুর ছিনতাইয়ের কবলে পড়ে। এতে জাহাজের ২৩ নাবিককে মধ্যে থার্ড ইঞ্জিনিয়ার রোকন উদ্দিন আটকা পড়েন। দেশের বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে এসব খবর ছড়িয়ে পড়লে ইঞ্জিনিয়ার  রোকন উদ্দিনের গ্রামের বাড়িতে এক ধরনের শোকাবহ পরিবেশ বিরাজ করছে। ছেলের চিন্তায় বার বার মূর্ছা যাচ্ছেন তার মা লুৎফুন্নাহার, পরিবারের অন্যান্য লোকজনের মধ্যে চলছে আহাজারি।  

কান্না জড়িত কণ্ঠে মা লুৎফুন্নাহার বলেন, রোকনের সঙ্গে সর্বশেষ সোমবার (১১ মার্চ) ভোর রাতে কথা হয় আমার।  

গ্রামের ছেলের এমন খবরে হতবাক এলাকাবাসীও। বাবা-মা পরিবারের সদস্যসহ এলাকাবাসী সরকারের কাছে অবিলম্বে তাদের ছেলেকে সুস্থ স্বাভাবিক অবস্থায় দেশে ফিরিয়ে আনতে যা করণীয় তার ব্যবস্থা নেওয়ার জোর দাবি জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।