ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দেওয়ানগঞ্জে ইউপি চেয়ারম্যান সেলিম সাময়িক বরখাস্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩২ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৪
দেওয়ানগঞ্জে ইউপি চেয়ারম্যান সেলিম সাময়িক বরখাস্ত

জামালপুর: জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার পাররামরামপুর ইউপি চেয়ারম্যান সেলিম মিয়াকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।  

মঙ্গলবার (১২ মার্চ) বিষয়টি নিশ্চিত করেছেন দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জাহিদ হাসান প্রিন্স।

 

এর আগে সোমবার (১১ মার্চ) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব এ কে এম আনিছুজ্জামান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে ওই চেয়ারম্যানকে সাময়িক বরখাস্তের আদেশ জারি করা হয়েছে।  

প্রজ্ঞাপনে বলা হয়, পাররামরামপুর ইউপি চেয়ারম্যান সেলিম মিয়ার বিরুদ্ধে সিআর মামলা নম্বর- ২০৯(১) ২০২২ এর অভিযোগ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সি আর আমলি আদালত বকশীগঞ্জ জামালপুর কর্তৃক আমলে নেওয়ায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪ (১) ধারা  অনুযায়ী জেলা প্রশাসক জামালপুরকে ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করেছেন এবং সেলিম মিয়া কর্তৃক সংঘটিত অপরাধমূলক কার্যক্রম ইউনিয়ন পরিষদসহ জনস্বার্থের পরিপন্থি বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪(১) ধারা অনুযায়ী তাকে চেয়ারম্যান পদ থেকে সাময়িক বরখাস্ত করা হল।

সাময়িক বরখাস্তকৃত চেয়ারম্যান সেলিম মিয়া জানান, সাময়িক বরখাস্তের বিষয়টি শুনেছি। কিন্তু এতদসংক্রান্ত কোনো চিঠি পাইনি। চিঠি পেলে কর্তৃপক্ষের নির্দেশ মেনে নেব। বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয়ের সঙ্গে কথা বলবো।

দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জাহিদ হাসান প্রিন্স বলেন, পাররামরামপুর ইউপি চেয়ারম্যান সেলিমার বরখাস্ত সংক্রান্ত একটি চিঠি পেয়েছি। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব এ কে এম আনিছুজ্জামান স্বাক্ষরিত সেলিম মিয়ার সাময়িক বরখাস্তের নির্দেশনা বাস্তবায়ন করা হবে।

বাংলাদেশ সময়: ০৯৩১ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।