ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাফ জয়ী গোলরক্ষক ইয়ারজানের বাড়িতে উপহার নিয়ে র‌্যাব

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৮ ঘণ্টা, মার্চ ১২, ২০২৪
সাফ জয়ী গোলরক্ষক ইয়ারজানের বাড়িতে উপহার নিয়ে র‌্যাব

পঞ্চগড়: দরিদ্র পরিবারের মেয়ে ইয়ারজান বেগম। সাফ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের হয়ে গোলরক্ষক হিসেবে খেলেছেন নেপালের মাঠে।

চ্যাম্পিয়ন হয়েছে তার দল। টুর্নামেন্টের সেরা গোলরক্ষকের ট্রফিটাও নিজের করে নিয়েছেন তিনি। তার এই বীরত্বে গ্রামের বাড়ি পঞ্চগড়ে বইছে আনন্দের জোয়ার। ইয়ারজানের এমন সাফল্যের গল্প শুনে তার বাড়িতে উপহার নিয়ে ছুটে এসেছেন নীলফামারী র‍‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‍‍্যাব-১৩।

মঙ্গলবার (১২ মার্চ) কুঁড়ে ঘর থেকে উঠে আসা এই তরুণ গোলরক্ষকের জীবন নিয়ে একটি বেসরকারি টেভিলিশনে সংবাদ প্রচারের পর ইয়ারজানের গ্রামের বাড়ি পঞ্চগড় সদরের হাড়িভাসা ইউনিয়নের খোপড়াবান্দি গ্রামে ছুটে গিয়েছেন র‍‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‍‍্যাব-১৩।  

মঙ্গলবার (১২ মার্চ) বিকেলে ইয়ারজানের বাড়িতে গিয়ে তার বাবা-মায়ের হাতে আর্থিক অনুদান হিসেবে নগদ ২০ হাজার টাকা ও রমজান উপলক্ষে ইফতার সামগ্রী এবং খাদ্যদ্রব্য উপহার তুলে দেন র‍‍্যাব-১৩ এর রংপুর সিও কমান্ডার আরাফাত ইসলাম।  

এ সময় উপস্থিত ছিলেন, র‍্যাব-১৩ এর মেজর ওমর ফারুক, লে. কমান্ডার মেহেদী হাসান, র‍্যাব-১৩ অতিরিক্তর পুলিশ সুপার খন্দকার গোলাম মুর্তুজা, স্কোয়াড্রন লিডার মাহমুদ বশির আহমেদ।

এদিকে র‍্যাবের হঠাৎ এমন আগমন ও ভূমিকা দেখে খুশি ইয়ারজানের বাবা ও মা। এদিকে নিজের মেয়ের জন্য সবার কাছে দোয়া চেয়েছেন তারা।

র‍‍্যাব-১৩ এর রংপুর সিও কমান্ডার আরাফাত ইসলাম গণমাধ্যমকে বলেন, রোববার (১০ মার্চ) নেপালের কাঠমুন্ডুতে ফাইনালে ভারতকে টাইব্রেকারে ৩-২ গোলের ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। মঙ্গলবার সকালে কুঁড়ে ঘর থেকে উঠে আসা এই তরুণ গোলরক্ষকের জীবন নিয়ে একটি বেসরকারি টেলিভিশনে সংবাদ প্রচারের পর ইয়ারজানের গ্রামের বাড়ি পঞ্চগড় সদরের হাড়িভাসা ইউনিয়নের খোপড়াবান্দি গ্রামে ছুটে এসেছি। আমরা ইয়ারজানের বাবা-মা ও আত্মীয় স্বজনের সঙ্গে কথা বলেছি। আমরা দেখলাম, আসলে তারা খুবই দারিদ্র। এজন্য আমি র‍‍্যাব-১৩ ও র‍‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের পক্ষ থেকে রমজানের কিছু উপহার এবং কিছু অর্থ সাহায্য নিয়ে এসেছি। আমার মত অন্যরাও যদি এগিয়ে আসে তাহলে আমাদের এই সম্ভাবনাময় যে মুখগুলো রয়েছে, তাদের আরও এগিয়ে নিতে পারবো। এবং দেশের ক্রীড়া ক্ষেত্রকে আরও এগিয়ে নিতে পারবো।

তিনি আরও বলেন, যতটুকু দেখলাম তার বাড়ির অবস্থা তেমন ভালো না হওয়ায় র‍‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন তাদের পাশে থাকবে। এবং যতটুকু সমস্যা রয়েছে সমাধানে কাজ করে যাবে। কারণ র‍‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের একটি মানবিক ফোর্স।

উল্লেখ্য, পঞ্চগড়ের সদরের হাড়িভাসা ইউনিয়নের খোপড়াবান্দি গ্রামের দিনমজুর পরিবারের মেয়ে ইয়ারজান বেগম। গত রোববার নেপালের কাঠমুন্ডুতে অনুষ্ঠিত সাফ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের সঙ্গে ৯০ মিনিটের খেলায় ১-১ গোলে ড্রর পর টাইব্রেকারে ৩-২ গোলে জয় লাভ করে বাংলাদেশ নারী দল। আর এই টাইব্রেকারে মুখ্য ভূমিকা পালন করে পঞ্চগড়ের মেয়ে গোলরক্ষক ইয়ারজান বেগম।

আরও পড়ুন: কুঁড়েঘর থেকে শিরোপাজয়ের মঞ্চে ইয়ারজান

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, মার্চ ১২, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।