ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৩ মে ২০১৯
bangla news

জগন্নাথ হলে তিতুমীর কলেজ ছাত্রের লাশ উদ্ধার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১০-১৯ ৭:১৩:১৩ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের একটি কক্ষ থেকে মঙ্গলবার বিকেলে তিতুমীর কলেজের এক ছাত্রের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহতের নাম দেবাশীষ দাস (২২)।

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের একটি কক্ষ থেকে মঙ্গলবার বিকেলে তিতুমীর কলেজের এক ছাত্রের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহতের নাম দেবাশীষ দাস (২২)। বড় ভাই উত্তম দাসের সঙ্গে জগন্নাথ হলের জ্যোতির্ময় গুহঠাকুরতা ভবনের ২৮৫ নম্বর কক্ষে থাকতেন তিনি।

নিহত দেবাশীষ তিতুমীর কলেজে রসায়ন প্রথম বর্ষের ছাত্র ছিলেন। তার গ্রামের বাড়ি গোপালগঞ্জের কোটালিপাড়া উপজেলার সুয়া গ্রামে।

একই কক্ষের আবাসিক ছাত্র রনি সাহা বাংলানিউজকে জানান, পূজার ছুটি শেষে মঙ্গলবার বিকেলে হলে ফিরে কক্ষে ঢুকতে গিয়ে ভেতর থেকে বন্ধ পান। কক্ষের ভেতর থেকে পঁচা গন্ধ ভেসে এলে তিনি জানালার ফাঁক দিয়ে তাকান এবং ঝুলন্ত অবস্থায় দেবাশীষকে দেখতে পান। পরে হলের কর্মচারীদের খবর দেন তিনি।

খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় তিনি ঘটনা তদন্তে একটি কমিটি গঠনের নির্দেশ দেন।

বিকেল সোয়া ৫টায় দরজা ভেঙে পুলিশ লাশ উদ্ধার করে ঢাকা মেডিকেলের মর্গে নিয়ে যায়।

প্রক্টর কে এম সাইফুল ইসলাম খান বলেন, ‘পূজার ছুটিতে অধিকাংশ ছাত্র হলে না থাকায় এ ঘটনাটি দেরিতে জানাজানি হয়েছে।’

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম একটি তদন্ত প্রতিবেদন উপাচার্যের কাছে পেশ করবে বলে তিনি জানান।

জগন্নাথ হলের প্রাধ্যক্ষ ড. অজয় কুমার দাস বাংলানিউজকে জানান, ঘটনা তদন্তে জ্যোতির্ময় গুহঠাকুরতা ভবনের আবাসিক শিক্ষক ড. সুব্রত কুমার সাহাকে প্রধান করে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেনÑ ড. অসীম সাহা, দেবাশীষ পাল, সুদীপ চক্রবর্তী ও সুমন কুমার সাহা।

কমিটিকে আগামী তিন দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

শাহবাগ থানার ওসি রেজাউল করিম বাংলানিউজকে বলেন, ‘লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তবে প্রাথমিক অনুসন্ধানে এটি আত্মহত্যা মনে হচ্ছে।’

লাশ উদ্ধারের পরে কক্ষ থেকে দেবাশীষের ব্যবহৃত মোবাইল ফোন এবং মানিব্যাগ পাওয়া গেছে বলে তিনি জানান।

তিনি জানান, এ ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ একটি অপমৃত্যু মামলার দায়ের করেছে।

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, ১৯ অক্টোবর, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2010-10-19 07:13:13