ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিক্ষানুরাগী ও সমাজসেবী ডা. এম এ খালেকের ইন্তেকাল

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, মার্চ ১০, ২০২৪
শিক্ষানুরাগী ও সমাজসেবী ডা. এম এ খালেকের ইন্তেকাল ডা. এম এ খালেক

শিক্ষানুরাগী ও সমাজসেবী জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার বিনাই গ্রামের বাসিন্দা ডা. এম এ খালেক (৭৮) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)।

শনিবার (৯ মার্চ) বিকেলে নিজ বাসভবনে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

এম এ খালেক দুই ছেলে ও স্ত্রীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।  

রোববার (১০ মার্চ) বাদ জোহর বিনাই গ্রামে নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে সমাহিত করা হয়।

ডা. এম এ খালেক এলাকায় শিক্ষাবিস্তারে ব্যাপক ভূমিকা পালন করেন। তিনি জায়গা ও অর্থ দিয়ে নিজ গ্রামে ‘বিনাই জসীম উদ্দিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়’ স্থাপন করেন। শিক্ষা বিস্তারে পরিবার এবং স্বজনদের প্রতিও তিনি ছিলেন আন্তরিক। তার স্ত্রী ডা. হাজেরা শিরিন জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালের স্বনামধন্য গাইনি বিশেষ্জ্ঞ ছিলেন।

তার বড় ছেলে এবং ছেলের বউ এমবিবিএস পাস করা চিকিৎসক। ছোট ছেলে বুয়েট থেকে পাস করেছেন। তিনি একজন ব্যাংকার। ছোট ছেলের বউ ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএর শিক্ষক।  

শুধু শিক্ষাবিস্তারে নয়, নিজের জায়গায় ভবন নির্মাণ করে এলাকার দরিদ্র মানুষের চিকিৎসারও ব্যবস্থা করেছেন। সম্প্রতি তিনি গ্রামে একটি মীনা বাজার নির্মাণ করার উদ্যোগ নিয়ে ঢাকা থেকে গ্রামে এসে কাজ শুরু করেছিলেন। কিন্তু সেই কাজটি সম্পন্ন হওয়ার আগেই শ্বাসকষ্টজনিত রোগে মৃত্যুর কোলে ঢলে পড়লেন।  

ডা. এম এ খালেকের মৃত্যুতে তার এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, মার্চ ১০, ২০২৪
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।