ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এমপি হেনরীর স্বামী লাবু সিরাজগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০২ ঘণ্টা, মার্চ ১০, ২০২৪
এমপি হেনরীর স্বামী লাবু সিরাজগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ জেলা পরিষদ উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ড. জান্নাত আরা হেনরীর স্বামী শামীম তালুকদার লাবু নির্বাচিত হয়েছেন। তিনি প্রতিদ্বন্দ্বী প্রার্থীর চেয়ে ১২৮ ভোট পেয়ে বিজয়ী হন।

শনিবার (০৯ মার্চ) বেলা আড়াইটার দিকে নির্বাচনী ফলাফল ঘোষণা করেন এ উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মো. শহিদুল ইসলাম।

তিনি বলেন, জীপগাড়ি প্রতীকে শামীম তালুকদার লাবু ৬৩৪ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মকবুল হোসেন মুকুল ঘোড়া প্রতীকে পেয়েছেন ৫০৬ ভোট। এছাড়াও উড়োজাহাজ প্রতীকে মুহা. শওকত আলী সেলিম ৩৪, মোটর সাইকেল প্রতীকে অ্যাডভোকেট আব্দুর রহমান ২, আনারস প্রতীকে রেফাজ উদ্দিন মাস্টার ১০ এবং চশমা প্রতীকে আব্দুর রহমান ৫ ভোট পেয়েছেন।

এর আগে এদিন সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত জেলার নয়টি ভোটকেন্দ্রের ১৮টি বুথে ইভিএম (ইলেক্ট্রিক ভোটিং মেশিন) পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবে এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচন উপলক্ষ্যে কেন্দ্রগুলো নেওয়া হয় পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা।

রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মো. শহিদুল ইসলাম বলেন, জেলার ৮৩টি ইউনিয়নের চেয়ারম্যান-মেম্বর, সাতটি পৌরসভার মেয়র-কাউন্সিলর ও নয়টি উপজেলার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যানরা এ নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। মোট ১১৯৬টি ভোটারের মধ্যে ১১৯১ জন জনপ্রতিনিধি তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

বাংলাদেশ সময়: ০০৫৯ ঘণ্টা, মার্চ ১০, ২০২৪
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।