ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৯ মে ২০১৯
bangla news

২৩ আঞ্চলিক কার্যালয়ে একযোগে পালন হবে বিশ্ব পরিসংখ্যান দিবস

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১০-১৯ ৫:৪৮:১০ এএম

বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো আগামী ২০ অক্টোবর ‘বিশ্ব পরিসংখ্যান দিবস’ পালন করবে। সারাদেশে পরিসংখ্যান ব্যুরো’র ২৩ আঞ্চলিক কার্যালয়ে একযোগে এ দিবস পালন করা হবে।

ঢাকা: বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো আগামী ২০ অক্টোবর ‘বিশ্ব পরিসংখ্যান দিবস’ পালন করবে। সারাদেশে পরিসংখ্যান ব্যুরো’র ২৩ আঞ্চলিক কার্যালয়ে একযোগে এ দিবস পালন করা হবে। জাতিসংঘ সাধারণ পরিষদের সিদ্ধান্ত অনুযায়ী এ বছরই প্রথম সারাবিশ্বে এ দিবস পালন করা হচ্ছে।

মঙ্গলবার সকালে আগারগাঁও এর পরিসংখ্যান ভবনে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর উপ-মহাপরিচালক শেখ আব্দুল আহাদ এ খবর জানান।

তিনি জানান, ২০ অক্টোবর সকাল ৯টায় পরিসংখ্যান ভবনের সামনে থেকে র‌্যালি শুরু হবে। পরিকল্পনামন্ত্রী এয়ার ভাইস মার্শাল (অব)  একে খন্দকার র‌্যালিটি উদ্বোধন করবেন।

এছাড়াও দিনব্যাপী কর্মসূচিতে থাকছে সেমিনার, সংবাদ সম্মেলন, পোস্টার প্রকাশ, পরিসংখ্যান বিষয়ক প্রকাশনার প্রদর্শনী, সম্মাননা পদক প্রদান ও ‘কৃষিশুমারি ২০০৮’ এর ফলাফলের উপর এক বিশেষ অধিবেশন।

বক্তৃতাকালে ২০১১ সালের ১৫ থেকে ১৯ মার্চ পর্যন্ত অনুষ্ঠেয় পঞ্চম আদমশুমারিতে তথ্য দিয়ে সহযোগিতার জন্য জনসাধারণের প্রতি আহবান জানান তিনি।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর মহাপরিচালক মো. শাহজাহান আলী মোল্লা, আদমশুমারির প্রকল্প পরিচালক অসীম কুমার দে, কৃষিশুমারির প্রকল্প পরিচালক জাফর আহমেদ খান প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14