ঢাকা, শনিবার, ২ ভাদ্র ১৪২৬, ১৭ আগস্ট ২০১৯
bangla news

দূষণ প্রতিবাদে সাভারে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১০-১৯ ৫:৪৫:১৫ এএম

সাভারে মঙ্গলবার দুপুরে পরিবেশ দূষণের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধন ও সমাবেশে অভিযোগ করে বলা হয়েছে, অপরিকল্পিত শিল্পায়ন, জলাশয় ভরাট করে সুউচ্চ ভবন নির্মাণ, খাল-নদী-বিল দখল করে বালি উত্তোলনের ফলে সাভার, আশুলিয়া ও ধামরাইয়ের পরিবেশ বিপন্ন হয়ে পড়েছে ।

সাভার: সাভারে মঙ্গলবার দুপুরে পরিবেশ দূষণের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধন ও সমাবেশে অভিযোগ করে বলা হয়েছে, অপরিকল্পিত শিল্পায়ন, জলাশয় ভরাট করে সুউচ্চ ভবন নির্মাণ, খাল-নদী-বিল দখল করে বালি উত্তোলনের ফলে সাভার, আশুলিয়া ও ধামরাইয়ের পরিবেশ বিপন্ন হয়ে পড়েছে ।

মঙ্গলবার দুপুরে সাভার গেন্ডা বাসস্ট্যান্ডে পরিবেশ রার দাবিতে আয়োজিত মানববন্ধন কর্মসূচি শেষে প্রতিবাদ সমাবেশে পরিবেশবাদী আন্দোলনের নেতারা এ কথা বলেন ।

পরিবেশবাদী সংগঠন বেলা, বাংলাদেশ পরিবেশ আন্দোলন বাপা, সাভার উপজেলা এনজিও সমন্বয় পরিষদ এবং নদী ও পরিবেশ উন্নয়ন আন্দোলন যৌথভাবে এ কর্মসূচির আয়োজন করে।

পরিবেশ উন্নয়ন আন্দোলন-এর সভাপতি ড. আতাউর রহমানের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য দেন বাপার যুগ্ম-সম্পাদক স্থপতি ইকবাল হাবিব, বেলার যুগ্ম-সম্পাদক ইকবাল কবির, সাভার পৌরসভার সাবেক মেয়র আশরাফ উদ্দিন খান ইমু, পরিবেশ উন্নয়ন আন্দোলন-এর সাধারণ সম্পাদক প্রকৌশলী সোহরাব উদ্দিন খান।

বাপার যুগ্ম-সম্পাদক স্থপতি ইকবাল হাবিব বলেন, ‘সাভারের পরিবেশ দিনদিন যেভাবে বিষিয়ে উঠছে, তাতে এখনই সচেতন না হলে ভবিষ্যতে চরম দুর্ভোগের মুখে পড়তে হবে এখানকার মানুষদের। তবে, এটা আশার কথা যে, পরিবেশ আন্দোলন কর্মসূচির মাধ্যমে মানুষ তাদের এলাকায় পরিবেশ দূষণের ধরন ও প্রতিকার সম্পর্কে জানতে পারছেন।’

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2010-10-19 05:45:15