ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে আন্তর্জাতিক নারী দিবস উদ্‌যাপিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, মার্চ ৮, ২০২৪
বরিশালে আন্তর্জাতিক নারী দিবস উদ্‌যাপিত

বরিশাল: জেলায় আন্তর্জাতিক নারী দিবসে র‌্যালি এবং দিনটির তাৎপর্য নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (০৮ মার্চ) সকাল ১০টায় বরিশাল শহরের শহিদ মিনার থেকে শুরু হয়ে শোভাযাত্রাটি নিকটবর্তী সার্কিট হাউজে গিয়ে আলোচনা সভায় যোগ দেয়।

সেখানে জেলা প্রশাসক শহিদুল ইসলামের সভাপতিত্বে বক্তারা বলেন, নারীর ক্ষমতায়নে আমাদের প্রধানমন্ত্রী অনন্য নজির স্থাপন করেছেন। সমাজের সব স্তরে নারীদের উপস্থিতি অনেক বেড়েছে। কর্মক্ষেত্রেও নারীরা তাদের কর্মদক্ষতা দিয়ে সমান তালে এগিয়ে চলছেন। এই অগ্রযাত্রা অব্যাহত থাকুক এমন কামনা করেন বক্তারা।

অপরদিকে ‘নারীর সম-অধিকার, সমসুযোগ; এগিয়ে নিতে হোক বিনিয়োগ’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে বরিশাল বিশ্ববিদ্যালয়ে উদ্‌যাপিত হয়েছে ‘আন্তর্জাতিক নারী দিবস-২০২৪’।

শুক্রবার সকাল ৯ টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে বেলুন ও ফেস্টুন উড়িয়ে আন্তর্জাতিক নারী দিবসের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন উপাচার্যের সহধর্মিনী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মুনিরা সুলতানা, বরিশাল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. মনিরুল ইসলাম, শেখ হাসিনা হলের প্রাধ্যক্ষ ড. রেহানা পারভীন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রাধ্যক্ষ ড. হেনা রানী বিশ্বাসসহ অন্যান্যরা।

এছাড়া আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে শেখ হাসিনা হল ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের পক্ষ থেকে বের করা হয় দুইটি পৃথক শোভাযাত্রা। শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা হল এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রাধ্যক্ষ, আবাসিক শিক্ষক, সহকারী আবাসিক শিক্ষক, শিক্ষার্থীসহ হলের কর্মকর্তা ও কর্মচারীগণ অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, মার্চ ০৮, ২০২৪
এমএস/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।