ঢাকা, রবিবার, ১০ ভাদ্র ১৪২৬, ২৫ আগস্ট ২০১৯
bangla news

রাজবাড়ীতে পুলিশ হত্যা মামলার প্রধান আসামিসহ ৪ চরমপন্থী গ্রেফতার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১০-১৯ ৫:৩৬:৩৩ এএম

পাবনার ঢালারচরের পুলিশ হত্যা মামলার সন্দেহভাজন আসামি এবং রাজবাড়ীর উড়াকান্দার চাঞ্চল্যকর ফোর মার্ডারের চার্জশিটভূক্ত প্রধান আসামি পূর্ববাংলা সর্বহারা পার্টির আঞ্চলিক নেতা জোচন মণ্ডলসহ ৪ চরমপন্থিকে গ্রেপ্তার করা হয়েছে।

রাজবাড়ী: পাবনার ঢালারচরের পুলিশ হত্যা মামলার সন্দেহভাজন আসামি এবং রাজবাড়ীর উড়াকান্দার চাঞ্চল্যকর ফোর মার্ডারের চার্জশিটভূক্ত প্রধান আসামি পূর্ববাংলা সর্বহারা পার্টির আঞ্চলিক নেতা জোচন মণ্ডলসহ ৪ চরমপন্থিকে গ্রেপ্তার করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে রাজবাড়ী পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে জানান হয়, ভোর রাতে রাজবাড়ী থানা পুলিশ জেলা সদরের মিজানপুর ইউনিয়নের চর বেনীনগর এলাকা থেকে জোচন মণ্ডল, জোচনের অন্যতম সহযোগী চরমপন্থী সোর্স শাহীন, নরসিংহদিয়া রেজিস্টার্ড প্রাথমিক বিদ্যালয়ের শিক আজাহার মণ্ডল ও শুকুর আলীকে গ্রেপ্তার করেছে। এদের মধ্যে জোচনের বাড়ি জেলার মাইছাঘাটা ও অপর ৩জনের বাড়ি চরবেনীনগর এলাকায়।

প্রেসব্রিফিংয়ে পুলিশ সুপার এসএম আইনুল বারী জানান, জোচন মণ্ডল উড়াকান্দার ফোর মার্ডারে নেতৃত্ব দেয়। ওই ঘটনায় সে নিজ হাতে বরাট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সালামকে গুলি করে হত্যা করে।

তিনি বলেন, ‘এছাড়া পাবনার ঢালারচরের পুলিশ হত্যাকাণ্ডেও সে অংশগ্রহণ করেছে বলে ধারণা করা হচ্ছে। ওই ঘটনার পর থেকে জোচন পলাতক ছিল।’

অভিযানে অংশগ্রহণকারী রাজবাড়ী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরাফত উলাহ জানান, গোপন সংবাদের ভিত্তিতে ভোর রাত সোয়া ৩ টার দিকে চরবেনীনগরের শুকুর আলীর কাচারীঘরে চরমপন্থীদের অবস্থান নিশ্চিত হয়ে সেখানে অভিযান চালায় পুলিশ। এসময় চরমপন্থিরা পালানোর চেষ্টা করলে পুলিশ তাদেরকে ধরে ফেলে।

রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার সালাম কবীরের নেতৃত্বে অভিযানে সিনিয়র সহকারী পুলিশ সুপার আব্দুল মান্নানসহ বেশ কয়েকজন উপ-পরিদর্শক অংশ নেন। অভিযান চলাকালে সহায়ক ফোর্স হিসেবে র‌্যাব-৮ রাজবাড়ী ক্যাম্পের সদস্যরাও বিভিন্ন পয়েন্টে অবস্থান নেন।

রাজবাড়ী থানার উপ-পরিদর্শক (এসআই) নিজাম উদ্দিন বাংলানিউজকে জানান, আসামিদেরকে কোর্টে চালান করে রিমান্ডে নেওয়ার প্রক্রিয়া চলছে।

বাংলাদেশ সময়: ১৫১৯ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2010-10-19 05:36:33