ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাংলাদেশি যুবকের প্রেমে ফিলিপাইনের যুবলিন এখন জান্নাত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, মার্চ ৬, ২০২৪
বাংলাদেশি যুবকের প্রেমে ফিলিপাইনের যুবলিন এখন জান্নাত

হবিগঞ্জ: হবিগঞ্জ আদালতে ফিলিপাইনি তরুণীর সঙ্গে বাংলাদেশি এক যুবকের বিয়ে হয়েছে। কাতারে টানা পাঁচ বছর বন্ধুত্বের সুবাদে ঘর বাঁধার সিদ্ধান্ত নিয়েছেন তারা।

মঙ্গলবার (৫ মার্চ) হবিগঞ্জ চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে উভয়ের উপস্থিতিতে বিবাহ সংক্রান্ত অ্যাফিডেভিট সম্পাদিত হয়।

ফিলিপাইনি তরুণীর নাম যুবলিন বাউতিস্তা কাস্ত্র (২৪)। দেশটির ইসাবেলা সিটির কাউন্সিলর দোস্তাদু কাস্ত্রর মেয়ে তিনি।

ওই তরুণী বাংলাদেশি যুবক আশিকুল ইসলাম মিশুর সঙ্গে ঘর বাঁধার জন্য ছয় মাস আগে খ্রিস্টধর্ম ত্যাগ করে ইসলামে বিশ্বাসী হন এবং নিজের নাম রেখেছেন জান্নাত রহমান।

বর আশিকুল ইসলাম আশিকুল ইসলাম মিশু হবিগঞ্জের মাধবপুর উপজেলায় গোবিন্দপুর গ্রামের স্কুল শিক্ষক লুৎফুর রহমানের ছেলে।

মিশু বাংলানিউজকে জানান, তার স্ত্রী কাতারের দোহায় একটি স্থাপনা নির্মাতা প্রতিষ্ঠানের অভ্যর্থনায় কাজ করতেন। একই শহরে ছোটখাট ব্যবসা করতেন মিশু।

পাঁচ বছর আগে তাদের মধ্যে বন্ধুত্ব হয়। ছয় মাস আগে তারা বিয়ের সিদ্ধান্ত নিয়েছেন এবং ফিলিপাইনি তরুণী আইনগতভাবে ইসলাম ধর্ম গ্রহণ করেন নতুন নাম ধারণ করেন। পরে গত ৪ মার্চ তিনি বাংলাদেশে আসলে পরদিন হবিগঞ্জ আদালতে বিয়ে হয়।

কাতারে ফিলিপাইনি তরুণীর সঙ্গে বাংলাদেশি যুবক আশিকুল ইসলাম

তারা দুজনেরই একে অন্যের দেশের সংস্কৃতির প্রতি শ্রদ্ধাবোধ জন্ম নিয়েছে। কিছুদিন পর বিয়ে পরবর্তী আনুষ্ঠানিকতা শেষে দুজনই কাতারের কর্মস্থলে ফিরে যাবেন।

স্থানীয় কয়েকজনের সঙ্গে এ বিষয়ে কথা হলে তারা জানান, ফিলিপাইনের মেয়ে তাদের গ্রামে এসে বিয়ে করেছেন। বিষয়টি জানার পর দেখতে গিয়েছিলেন। দুজনের ভালোবাসার গল্প তাদের ভাল লেগেছে।

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, মার্চ ৬, ২০২৪
এসএএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।