ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

উদ্বোধনের আগেই আয়রন ব্রিজে ফাটল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, মার্চ ৩, ২০২৪
উদ্বোধনের আগেই আয়রন ব্রিজে ফাটল

ঝালকাঠি: ঝালকাঠির নলছিটি উপজেলায় উদ্বোধনের আগেই নবনির্মিত একটি আয়রন ব্রিজে ফাটল দেখা দিয়েছে বলে অভিযোগ উঠেছে।  

এ ঘটনায় এলাকাবাসীর মধ্যে সৃষ্টি হয়েছে।

ঠিকাদারি প্রতিষ্ঠান ও সংশ্লিষ্টদের নির্মাণ কাজে ত্রুটির অভিযোগ করেছেন তারা।

জানা গেছে, স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তরের (এলজিইডি) বাস্তবায়নে উপজেলার দপদপিয়া ইউনিয়নের উত্তর জুরকাঠি বিলের বাড়ি খালের ওপর ব্রিজ নির্মাণ কাজ সম্প্রতি শেষ হয়। কিন্তু উদ্বোধনের আগেই ফাটল দেখা দেয় ব্রিজটিতে। এ নিয়ে স্থানীয় সচেতন মহলে দেখা দেয় বিরূপ প্রতিক্রিয়া। তাই তড়িঘড়ি করে ব্রিজের দৃশ্যমান ফাটলে সিমেন্টের প্রলেপ দিয়েছে ঠিকাদার প্রতিষ্ঠান। ব্রিজের বিস্তারিত তথ্য জানতে চাইলে অপারগতা প্রকাশ করেন উপজেলা প্রকৌশলী মো. ইকবাল কবীর ও উপ সহকারী প্রকৌশলী মঈনুল আযম।  

কবির হোসেন হাওলাদার, আব্দুল রাজ্জাক, মজিবুর রহমান, জামাল হাওলাদার শিউলি বেগম, পারুল বেগম, সাজেদা বেগমসহ স্থানীয় অনেকে জানান, মাত্র এক থেকে দেড় মাস আগে এ ব্রিজটি করা হয়েছে। আমরা যখন মাটি কেটে ভরাট শুরু করেছি, তখনই ফাটল দেখা দিয়েছে। এটা কোনো কাজের মধ্যেই পড়ে না। ব্রিজটি যদি মজবুত না হয়, তাহলে এ ব্রিজ করে লাভ কি? আমরা চাই এ ব্রিজ সংস্কার করে দেওয়া হোক।  
 
এ ব্যাপারে যোগাযোগ করা হলে ঠিকাদারি প্রতিষ্ঠানের রুবেল বলেন, এটি ফাটল নয়। এতে তেমন ক্ষতি হবে না। এটিকে সংস্কার করে দেওয়া হয়েছে।  

নলছিটি উপজেলা প্রকৌশলী ইকবাল কবীর বলেন, প্যাকেজ প্রজেক্টে বরাদ্দের মাধ্যমে কাজ হয়েছে। ব্রিজে একটু সমস্যা হয়েছে শুনে ঠিকাদারকে সমাধানের নির্দেশনা দিয়েছি। যদি সমাধান না করে, তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।  

তবে ব্রিজটির বাজেট কত ছিল, তা জানাতে পারেননি এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, মার্চ ৩, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad