ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফসলি জমির মাটি ইটভাটায় বিক্রি করায় জরিমানা অর্ধ লাখ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৩ ঘণ্টা, মার্চ ২, ২০২৪
ফসলি জমির মাটি ইটভাটায় বিক্রি করায় জরিমানা অর্ধ লাখ

ফরিদপুর: ফরিদপুরের সালথায় বেকু দিয়ে ফসলি জমি থেকে অবৈধভাবে মাটি উত্তোলন করে ইটভাটায় বিক্রির অভিযোগে রাসেল শেখ (২৭) নামে এক যুবককে অর্ধ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে অনাদায়ে তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

শনিবার (০২ মার্চ) বিকেল ৫টার দিকে উপজেলার যদুনন্দীর খারদিয়া গ্রামে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সালথা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিছুর রহমান বালী।  

রাসেল শেখ জেলার বোয়ালমারী উপজেলার তেলজুড়ি গ্রামের জালাল শেখের ছেলে।

সালথা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আনিছুর রহমান বালী বাংলানিউজকে বলেন, অবৈধভাবে মাটি উত্তোলন করে ইট ভাটায় বিক্রির অভিযোগে উপজেলার যদুনন্দীর খারদিয়া গ্রামে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময়ে মাটি কাটার সঙ্গে জড়িত থাকার অভিযোগ বেকু চালক রাসেল শেখকে গ্রেপ্তার করে পঞ্চাশ হাজার টাকা অর্থদণ্ড। একইসঙ্গে অনাদায় তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়।

অবৈধভাবে মাটি ও বালু উত্তোলন বন্ধে নিয়মিত এ মোবাইল কোর্ট পরিচালনা করা হবে বলে জানান এ ইউএনও।

এর আগে এ সংক্রান্ত গত মাসের ২৬ ফেব্রুয়ারি ‘পেঁয়াজ ক্ষেতে খাল খনন করে মাটি বিক্রি করল ইউপি সদস্য’ এই শিরোনামে একটি সংবাদ প্রকাশ করে বাংলানিউজ।

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, মার্চ ০২, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।