ঢাকা, রবিবার, ১ বৈশাখ ১৪৩১, ১৪ এপ্রিল ২০২৪, ০৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাগুরা মেডিকেল কলেজের জায়গা পরিদর্শনে সাকিব

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, মার্চ ২, ২০২৪
মাগুরা মেডিকেল কলেজের জায়গা পরিদর্শনে সাকিব

মাগুরা: মাগুরা সরকারি মেডিকেল কলেজ ও নার্সিং কলেজের জন্য প্রস্তাবিত জায়গা পরিদর্শন করেছেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য ক্রিকেট অলরাউন্ডার সাকিব আল হাসান।

শনিবার (০২ মার্চ) দুপুরে মাগুরা-নড়াইল মহাসড়ক সংলগ্ন শহরতলীর পারলা-গোয়ালখালী মৌজায় প্রস্তাবিত মেডিকেল কলেজ ও হাসপাতাল এবং নার্সিং কলেজের ২৫ একর জমি সরেজমিনে পরিদর্শন করেন।

 

ইতিমধ্যে প্রকল্প এলাকায় বিদ্যুতের পৃথক দুটি লাইন স্থাপন সম্পন্ন হওয়ায় তিনি সন্তুষ্টি প্রকাশ করেন। এ সময় তিনি দ্রুততম সময়ের মধ্যে প্রকল্পটির কাজ শুরু করার প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের বিষয়ে এলাকাবাসীকে আশ্বাস দেন।

মেডিকেল কলেজ কর্তৃপক্ষ জানান, ২০১৮ সালের ২৬ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাগুরা সরকারি মেডিকেল কলেজ হাসপাতাল এবং নার্সিং কলেজের ঘোষণা দেন। ঘোষণা অনুযায়ী ২০১৯ সালে প্রথম মাগুরা সরকারি মেডিকেল কলেজে ৫০ জন শিক্ষার্থী ভর্তি হন। এরই ধারাবাহিকতায় গত মাসে ৬ষ্ঠ ব্যাচের শিক্ষার্থী ভর্তি হয়েছে। বর্তমানে মেডিকেল কলেজের শিক্ষার্থীর সংখ্যা তিনশত। স্থায়ী ক্যাম্পাস ও ভবনের অভাবে দীর্ঘ ছয় বছর ধরে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালের পুরাতন ভবনের কয়েকটি কক্ষে পাঠদান কার্যক্রম চলছে। পাশাপাশি শিক্ষার্থীদের আবাসনের ব্যবস্থা না থাকায় তাদের বাইরে ভাড়া ভবনে থাকতে হচ্ছে।

প্রসঙ্গত, ইতিমধ্যে গত ২০২২ সালের ২৮ ডিসেম্বর তারিখে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের উপসচিব মোহাম্মদ মফিজুল ইসলাম স্বাক্ষরিত চিঠিতে উক্ত প্রকল্পের ২৫ একর জমি অধিগ্রহণের জন্য ৫৪ কোটি ৭৫ হাজার তিনশত টাকার প্রশাসনিক অনুমোদন দিয়েছেন। দুই বছর পার হলেও একনেকে অর্থ বরাদ্দ না হওয়ায় প্রকল্পের কার্যক্রম শুরু হয়নি।

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, মার্চ ০২, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।