ঢাকা, মঙ্গলবার, ২ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘শিক্ষার মান বাড়বে শিক্ষকদের গুণে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, মার্চ ২, ২০২৪
‘শিক্ষার মান বাড়বে শিক্ষকদের গুণে’

কুমিল্লা: দেশে উচ্চশিক্ষার প্রতিষ্ঠান পর্যাপ্ত থাকলেও গুণগত বা মানসম্মত শিক্ষার অভাব রয়েছে বলে মন্তব্য করেছেন কুমিল্লা-৪ দেবিদ্বার আসনের সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদ।  

শনিবার (০২ মার্চ) দুপুরে দেবিদ্বার উপজেলা প্রাথমিক শিক্ষা পরিবার উদ্যােগে আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মো. আবুল কালাম আজাদ বলেন, শিক্ষার মান বাড়বে শিক্ষকদের গুণে। শিক্ষার মান উন্নত করতে শিক্ষকের ভূমিকাই সর্বাধিক অগ্রগণ্য। দায়িত্ব পালনের জন্য শিক্ষককে আন্তরিক হতে হবে। শিক্ষকদের দরদি মন নিয়ে শিক্ষা দিতে হবে। আপনারাই সমাজের পরিবর্তন করতে পারবেন। শ্রেণিকক্ষে শিক্ষকদের আধুনিক পদ্ধতিতে যথাযথ পাঠদান ও শিক্ষাদানের সক্ষমতা, কৌশল ও নৈপুণ্যের ওপর নির্ভর করবে শিক্ষার গুণগত মান ও মানসম্মত শিক্ষা। যে কোনো দেশকে উন্নয়নের পথে নিয়ে যাওয়ার জন্য মানসম্মত শিক্ষার বিকল্প নেই। শিক্ষা যদি জাতির মেরুদণ্ড হয় তাহলে শিক্ষকরা সে মেরুদণ্ডের নির্মাতা।  

তিনি আরও বলেন, আপনারা অনেক দাবির কথা বলেছেন, আমি আপনাদের দাবিগুলো মহান সংসদে উপস্থাপন করার চেষ্টা করব। দেবিদ্বারে অনেক বিদ্যালয়ের ভবন ঝুঁকিপূর্ণ, আমি চেষ্টা করব যে ভবনগুলো অধিক ঝুঁকিপূর্ণ সেগুলো নতুন ভবন তৈরি করার জন্য।

দেবিদ্বার উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. মিনহাজ উদ্দিনের সভাপতিত্বে ও উপজেলা সহকারী শিক্ষা অফিসার মো. আবদুর রহমান ও সহকারী শিক্ষক নাজমুল হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নিগার সুলতানা, দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. লুৎফর রহমান বাবুল, সাংগঠনিক সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. সুফিয়া বেগম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, মার্চ ০২, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।