ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খুলনায় জাতীয় ভোটার দিবস পালন

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, মার্চ ২, ২০২৪
খুলনায় জাতীয় ভোটার দিবস পালন

খুলনা: ‘সঠিক তথ্যে ভোটার হবো, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবো’ এ প্রতিপাদ্য নিয়ে খুলনায় জাতীয় ভোটার দিবস পালন করা হয়।

শনিবার ( ২মার্চ)  সকালে এ উপলক্ষ্যে  খুলনা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভা ও স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন, এপিএমবি, শিক্ষা ও আইসিটি) ড. ফারুক আহাম্মদ।

প্রধান অতিথির বক্তৃতায় অতিরিক্ত বিভাগীয় কমিশনার বলেন, সব নাগরিকের ভোটার হওয়ার অধিকার রয়েছে। যারা ভোটার হওয়ার যোগ্য তাদের ভোটার তালিকায় নাম থাকতে হবে। সরকার জাতীয় পরিচয় নিবন্ধন আইন-২০২৩ পাস করেছে এবং নীতিমালা প্রণয়ন বিষয়ে কাজ করছে। ভোটার হওয়ার সময় সঠিক তথ্য দেওয়া প্রয়োজন। সরকারি চাকরিজীবীদের উদ্দেশে তিনি বলেন, সেবা দিতে হলে আমাদের স্মার্ট হতে হবে। স্মার্ট গভর্নমেন্ট, স্মার্ট সিটিজেন, স্মার্ট ইকোনমি ও স্মার্ট সোসাইটি নিশ্চিত হলে স্মার্ট বাংলাদেশ গড়া সহজ হবে।

খুলনা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. হুমায়ুন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন কেএমপি’র অতিরিক্ত উপপুলিশ কমিশনার মিয়া মোহাম্মদ আশিস বিন হাছান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. নাজমুল হুসাইন খাঁন, অতিরিক্ত পুলিশ সুপার সুশান্ত সরকার, বীর মুক্তিযোদ্ধা মো. আলমগীর কবির ও সরদার মাহাবুবার রহমান।

অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন জেলা নির্বাচন কর্মকর্তা ফারাজী বেনজীর আহম্মেদ।

অনুষ্ঠানে প্রধান অতিথি ভোটার নিবন্ধন কার্যক্রম উদ্বোধন এবং নতুন ভোটারদের মাঝে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করেন। এর আগে তিনি আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয় চত্বরে দিবসের উদ্বোধন করেন।  

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, মার্চ ২, ২০২৪
এমআরএম/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।