ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

জাতীয়

মন্ত্রিপরিষদের নতুন সদস্য হলেন যে ৭ প্রতিমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৪ ঘণ্টা, মার্চ ১, ২০২৪
মন্ত্রিপরিষদের নতুন সদস্য হলেন যে ৭ প্রতিমন্ত্রী

ঢাকা: টানা চতুর্থ মেয়াদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের মন্ত্রিসভায় জায়গা পেয়েছেন আরও সাত প্রতিমন্ত্রী।

শুক্রবার (১ মার্চ) রাষ্ট্রপতির নির্দেশক্রমে মন্ত্রিপরিষদের সচিব মাহবুব হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে সাতজনকে প্রতিমন্ত্রী হিসেবে নিয়োগ দেওয়া হয়।

মন্ত্রিপরিষদে নতুন সাত প্রতিমন্ত্রী হলেন- মো. শহীদুজ্জামান সরকার, মো. আব্দুল ওয়াদুদ, মো. নজরুল ইসলাম চৌধুরী, রোকেয়া সুলতানা, শামসুন নাহার, ওয়াসিকা আয়শা খান ও নাহিদ ইজাহার খান।

বঙ্গভবন প্রেস উইং জানায়, সন্ধ্যা সাড়ে ৭টায় বঙ্গভবন দরবার হলে শপথ অনুষ্ঠান হবে।  

এর আগে গত ১১ জানুয়ারি টানা চতুর্থবার প্রধানমন্ত্রীর শপথ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেখ হাসিনা এখন বাংলাদেশের পাঁচবারের প্রধানমন্ত্রী। ওইদিনই শেখ হাসিনার নেতৃত্বাধীন মন্ত্রিসভার ২৫ মন্ত্রী ও ১১ প্রতিমন্ত্রী শপথ নেন।

গত ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংখ্যাগরিষ্ঠ আসনে বিজয় পেয়ে টানা চতুর্থ মেয়াদে সরকার গঠন করেছে আওয়ামী লীগ। নির্বাচনে ২২৩টি আসনে বিজয়ী হয়েছে নৌকা। জোট শরিকরাও নৌকা প্রতীকে নির্বাচন করে দুটি আসন পেয়েছে। জাতীয় পার্টি পেয়েছে ১১ ও কল্যাণ পার্টি পেয়েছে একটি আসন। প্রথমবারের মতো স্বতন্ত্র প্রার্থীরা ৬২ আসন বাগিয়ে নিয়েছেন। যদিও তাদের প্রায় সবাই আওয়ামী লীগের নেতা।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, মার্চ ০১, ২০২৪
এমইউএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।