ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিল্ডিং কোড না মানায় বেইলি রোডের ভবনে অগ্নিকাণ্ড: মানবাধিকার চেয়ারম্যান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, মার্চ ১, ২০২৪
বিল্ডিং কোড না মানায় বেইলি রোডের ভবনে অগ্নিকাণ্ড: মানবাধিকার চেয়ারম্যান

ঢাকা: বিল্ডিং কোড না মানায় বেইলি রোডের ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এর দায় কেউ এড়াতে পারে না বলে জানিয়েছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কামাল উদ্দিন আহমেদ।

শুক্রবার (০১ মার্চ) বিকেলে শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে এ ঘটনায় হতাহতদের দেখতে এসে এ কথা বলেন তিনি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মানবাধিকার কমিশনের চেয়ারম্যান বলেন, এখানে অনেক ক্ষেত্রে বিল্ডিং কোড মানা হয়নি। আমরা এরআগেও বলেছি বিল্ডিং কোড মানা হচ্ছে না। বিল্ডিং কোড মানা হলে কিন্তু এক্সিট গেট থাকে। কিন্তু এই ভবনে কোনো এক্সিট গেট ছিল না। অগ্নিনির্বাপণের কোনো ব্যবস্থা ছিল না। এই অগ্নিকাণ্ডের দায় কেউ এড়াতে পারে না। এখানে সরকারের বিভিন্ন সেবা সংস্থার গাফিলতি ছিল।

তিনি বলেন, অগ্নিঝুঁকি মোকাবিলা করার জন্য সবাইকে সচেতন থাকতে হবে। আগুন লাগলে কে এসে নির্বাপণ করবে সেদিকে না তাকিয়ে নিজেরা সচেষ্ট থাকবেন। এর বাইরে কর্তৃপক্ষ যারা রয়েছে তাদের দায়িত্ব নিতে হবে।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, মার্চ ০১, ২০২৪
এমএমআই/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।