ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিদ্যুতের দাম বাড়ার সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে বরিশালে বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, মার্চ ১, ২০২৪
বিদ্যুতের দাম বাড়ার সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে বরিশালে বিক্ষোভ

বরিশাল: বিদ্যুতের দাম বাড়ার সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে বরিশালে বিক্ষোভ সমাবেশ করেছে বাম গণতান্ত্রিক জোট।  

শুক্রবার (১ মার্চ) বেলা ১১টায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বাম গণতান্ত্রিক জোট বরিশাল জেলা শাখার উদ্যোগে নগরের অশ্বিনী কুমার হল প্রাঙ্গণে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

 

বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন বাম গণতান্ত্রিক জোটের অন্যতম নেতা ও বাংলাদেশের কমিউনিস্ট লীগ বরিশাল জেলা শাখার সম্পাদক অধ্যক্ষ নৃপেন্দ্রনাথ বাড়ৈ।

বক্তব্য দেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি বরিশাল জেলা শাখার সভাপতি অধ্যক্ষ মিজানুর রহমান সেলিম ও বাসদ বরিশাল জেলা শাখার সমন্বয়ক ডা. মনীষা চক্রবর্তী।

বক্তারা বলেন, সরকার বিদ্যুৎ খাত থেকে ভর্তুকি প্রত্যাহারের কথা বলে বিদ্যুৎ খাতে ইউনিট প্রতি ৩৪ থেকে ৭০ পয়সা বাড়ানোর যে গণবিরোধী সিদ্ধান্ত ঘোষণা করেছে তা সম্পূর্ণ অযৌক্তিক। সরকার জনগণের টাকায় ভর্তুকি দেয়, যা জনগণের জন্যই খরচ করতে হবে। সরকার এতদিন কুইক রেন্টাল বিদ্যুৎ কেন্দ্রকে ভর্তুকি দিতে গিয়ে ব্যবসায়ীদের হাজার হাজার কোটি টাকা দিয়েছে অথচ জনগণের টাকা জনগণের জন্য ব্যয় করতে আজ তারা অস্বীকৃতি জানাচ্ছে। নির্বাহী আদেশে তারা গণশুনানি বাতিল করে বিদ্যুতের দাম সমন্বয়ের কথা বলে বিদ্যুৎ খাতে ভুলনীতি ও দুর্নীতির দায় জনগণের পকেটের ওপর চাপানোর চক্রান্ত করছে। অথচ প্রতিবছর বাংলাদেশ থেকে ৮০ হাজার কোটি টাকা পাচার হয়ে যাচ্ছে, যা দিয়ে জ্বালানি খাতে ভর্তুকি দেওয়ার অর্থসংস্থান করা খুব ভালোভাবে সম্ভব।

বক্তারা অবিলম্বে বিদ্যুতের দাম বাড়ার গণবিরোধী সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানান।

বিক্ষোভ সমাবেশ শেষে একটি মিছিল নগরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, মার্চ ০১, ২০২৪
এমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।