ঢাকা, শনিবার, ২৯ চৈত্র ১৪৩০, ১৩ এপ্রিল ২০২৪, ০৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাবনায় হোটেল-রেস্টুরেন্ট মালিক সমিতির সঙ্গে চেম্বারের মতবিনিময় 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৫ ঘণ্টা, মার্চ ১, ২০২৪
পাবনায় হোটেল-রেস্টুরেন্ট মালিক সমিতির সঙ্গে চেম্বারের মতবিনিময় 

পাবনা: পবিত্র রমজান মাসে ভেজাল পচা, বাসি এবং কৃত্রিম রং মিশ্রিত খাবার বিক্রি না করাসহ রাস্তার পাশে অস্বাস্থ্যকর পরিবেশে ইফতারের পসরা সাজিয়ে বসা বন্ধ নিয়ে পাবনায় স্থানীয় হোটেল, রেস্টুরেন্ট ও বেকারি মালিক সমিতির সদস্যদের নিয়ে মতবিনিময় ও আলোচনা সভার অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) বিকেলে পাবনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি ভবনের সভাকক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

 

সভায় পাবনা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল জিএম হাসিবুল বেনজীর, জেলা গোয়েন্দা সংস্থার সহকারী পরিচালক লুৎফর কবির, জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মাহামুদ হাসাস রনি, সদর থানার ওসি রওশন আলী, শফিক গ্রুপ ও চেম্বারের পরিচালক শফিকুল ইসলাম, রানা গ্রুপ ও চেম্বারের পরিচালক রুহুল আমিন বিশ্বাস রানা, ক্যাবের পরিচালক সাংবাদিক এস এম মাহাবুব, চেম্বার পরিচালক উত্তম কুমার কুণ্ডু, সাংবাদিক কাজী বাবলা, মুস্তাফিজুর রহমান, হাসান আলীসহ সাংবাদিক বিভিন্ন হোটেল ও রেস্টুরেন্ট মালিকপক্ষের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।  

চেম্বার পরিচালক মাসুদর রহমান মিন্টুর পরিচালনায় মতবিনিময় সভাতে সভাপতিত্ব করেন পাবনা চেম্বারের সভাপতি সাইফুল আলম স্বপন চেীধুরী।

সভাতে আসন্ন রমজান মাসে স্বাস্থ্যসম্মত পরিবেশে খাবার পরিবেশনসহ ভেজালমুক্ত খাদ্য বিক্রির প্রতিশ্রুতি ব্যক্ত করেন ব্যবসায়ীরা। একই সঙ্গে ভোক্তা যাতে কোনোভাবেই প্রতারিত না হয় রমজানের পবিত্রতা বজায়ে রেখে সঠিক দামের পাশাপাশি মেয়াদ উত্তীর্ণ খাবার ও পণ্য সামগ্রী বিক্রি না করার আহ্বান জানানো হয়।  

যদি কোন ব্যবসায়ী ক্রেতাদের স্বাস্থ্যসম্মত খাবার পরিবেশন না করে অথবা ফুটপাত দখল করে খোলা আকাশের নিচে উন্মুক্তভাবে ইফতার ও খাদ্যসামগ্রী বিক্রি করে তবে সেই প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে সভাতে জানানো হয়। একই সঙ্গে সরকারের দায়িত্বশীল প্রতিষ্ঠানগুলো ব্যবসায়ীদের সঙ্গে সহযোগিতা করে রমজান মাসসহ সারা বছর তাদের তদারকি কার্যক্রম পরিচালনার জন্য অনুরোধ করা হয়। সভাতে জেলার প্রায় শতাধিত ব্যবসায়িক প্রতিষ্ঠানের মালিক পক্ষের সদস্যরা অংশগ্রহণ করেন।

সভাতে রেস্টুরেন্টের বাবুর্চি ও বিক্রেতাদের পরিষ্কার পোশাক, খাবার তৈরির ঘর পরিচ্ছন্ন রাখা, সড়কের পাশে খাদ্যসামগ্রী উন্মুক্তভাবে বিক্রি না করা, ফুটপাত দখল না করা, খাবারের কৃত্রিম রং ও টেস্টিং সল্ট ব্যবহার না করা, পচা বাঁশি খাবার বিক্রি না করা, একই তেল বারে বারে ব্যবহার না করার আহ্বান জানানো হয়।  

বাংলাদেশ সময়: ০১২৮ ঘণ্টা, মার্চ ০১, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।