ঢাকা, শনিবার, ৩০ চৈত্র ১৪৩০, ১৩ এপ্রিল ২০২৪, ০৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তথ্যপ্রযুক্তিতে সহযোগিতা বাড়াতে চায় বাংলাদেশ-জাপান

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৪
তথ্যপ্রযুক্তিতে সহযোগিতা বাড়াতে চায় বাংলাদেশ-জাপান

ঢাকা: তথ্যপ্রযুক্তিতে সহযোগিতা বাড়াতে আগ্রহ প্রকাশ করেছে বাংলাদেশ-জাপান।

বুধবার (২৮ ফেব্রুয়ারি)  টোকিওস্থ বাংলাদেশ দূতাবাসে আয়োজিত এক মতবিনিময় অনুষ্ঠানে এ আগ্রহ প্রকাশ  করা হয়।

টোকিও দূতাবাসের সম্মেলন কক্ষে বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের সঙ্গে সংশ্লিষ্ট একটি  প্রতিনিধিদলের সঙ্গে মতবিনিময় সভার আয়োজন করা হয়।  

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক রণজিৎ কুমারের নেতৃত্বে সফররত প্রতিনিধিদলের সদস্যদের মধ্যে বিশ্ববিদ্যালয় শিক্ষক এবং তথ্যপ্রযুক্তি শিল্পের সঙ্গে সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ প্রতিনিধিদলের সদস্যদের জাপানের বাজারে বাংলাদেশের আইসিটি খাতের সম্ভাবনাকে কাজে লাগাতে সরকার, একাডেমিয়া এবং শিল্প  সংশ্লিষ্টদের মধ্যে সহযোগিতা বাড়ানোর আহ্বান জানান। প্রতিনিধি দলটি বাংলাদেশ-জাপান আইটি সহযোগিতার ক্ষেত্র সম্প্রসারণের লক্ষ্যে জাপান সফর করছে।

রাসেল টি আহমেদ, সভাপতি, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস), ড. মোহাম্মদ মাহফুজুল ইসলাম, ভাইস চ্যান্সেলর, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, ড. মো. আবুল কাশেম মিয়া, ভাইস চ্যান্সেলর, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, জাইকা প্রতিনিধি এবং দূতাবাসের কর্মকর্তারা আলোচনায়  অংশগ্রহণ করেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন দূতাবাসের মিনিস্টার (বাণিজ্য) ড. আরিফুল হক।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৪
টি আর/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।