ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতীয় বিমান প্রধানের সাক্ষাৎ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৪
প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতীয় বিমান প্রধানের সাক্ষাৎ ছবি: ফোকাস বাংলা

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন সফররত ভারতের বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল ভিভেক রাম চৌধুরী।

মঙ্গলবার (ফেব্রুয়ারি ২৭) সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সংসদ ভবন কার্যালয়ে এ সৌজন্য সাক্ষাৎ হয়।

পরে প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার মো. নজরুল ইসলাম সাংবাদিকদের ব্রিফ করেন।  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দুই প্রতিবেশি দেশ বাংলাদেশ ও ভারতের মধ্যে সহযোগিতা প্রয়োজন। দারিদ্র্য এ অঞ্চলের প্রধান শত্রু উল্লেখ করে তিনি বলেন, দারিদ্র্য বিমোচনে তার সরকার সর্বাধিক সম্পদ ব্যয় করছে।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস ইউনিভার্সিটি প্রতিষ্ঠা করেছে। যেখানে নতুন মানব সম্পদ তৈরি হচ্ছে। স্মার্ট বাংলাদেশে স্মার্ট সশস্ত্র বাহিনী প্রতিষ্ঠায় সব ধরনের সহযোগিতা করার আশ্বাস দেন ভারতীয় বিমান বাহিনী প্রধান ভিভেক রাম চৌধুরী।  

বাংলাদেশের 'ফোর্সেস গোল ২০৩০' এর কথা উল্লেখ করে ভারতীয় বিমান প্রধান বলেন, তারা বাংলাদেশ বিমান বাহিনীর কর্মীদের প্রশিক্ষণ সহযোগিতার পাশাপাশি যৌথ মহড়া করার উদ্যোগ নিয়েছেন।

তিনি আরও বলেন, বাংলাদেশ বিমান বাহিনীর উন্নতির জন্য তারা সব ধরনের সহযোগিতা করতে প্রস্তুত।

সৌজন্য সাক্ষাতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক  উপদেষ্টা সালমান ফজলুর রহমান, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া।


বাংলাদেশ সময়: ০০১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৪
এমইউএম/এমএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad