ঢাকা, রবিবার, ১ বৈশাখ ১৪৩১, ১৪ এপ্রিল ২০২৪, ০৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডিকাব লেখক সম্মাননা পেলেন রাশেদ মেহেদী ও মাহফুজ মিশু

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
ডিকাব লেখক সম্মাননা পেলেন রাশেদ মেহেদী ও মাহফুজ মিশু

ঢাকা: চলতি বছর প্রকাশিত বইয়ের জন্য সদস্যদের সম্মাননা দিয়েছে ডিপ্লোমেটিক করেসন্ডেন্টস অ্যাসোসিয়েশন বাংলাদেশ (ডিকাব)। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি)  পররাষ্ট্র মন্ত্রণালয়ের আনক্লজ হলরুমে প্রথমবারের মতো লেখক সদস্য সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

চলতি বছর ডিকাবের দুই জন সদস্যের বই বেরিয়েছে। তার মধ্যে ভিউজ বাংলাদেশের সম্পাদক রাশেদ মেহেদী'র  কবিতার বই ‘ফেসবুকে দেখি  চাঁদ’ প্রকাশ করেছে জাগতিক প্রকাশনী এবং যমুনা টেলিভিশনের বিশেষ প্রতিনিধি মাহফুজ মিশুর সাক্ষাৎকার সংকলন ‘ঢাকা টক: ডিপ্লোমেটস অ্যান্ড মাহফুজ মিশু’ প্রকাশ করেছে নিমফিয়া পাবলিকশন্স।

সম্মাননাপ্রাপ্ত দুই লেখককে সম্মাননা সনদ এবং ক্রেস্ট তুলে দেন অতিথিরা।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজের (বিআইআইএসএস) চেয়ারম্যান রাষ্ট্রদূত এ এফ এম গওসোল আযম সরকার। এতে   বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবং জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত।

ডিকাব সভাপতি নূরুল ইসলাম হাসিবের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান অপু।

প্রধান অতিথির বক্তব্যে বিআইআইএসএস চেয়ারম্যান রাষ্ট্রদূত এ এফ এম গওসোল আযম সরকার বলেন, সাহিত্যের ছাত্র হিসেবে লেখালেখির সঙ্গে নিজের সম্পৃক্ততা এবং সৃজনশীল লেখনির জন্য ডিকাব সদস্যদের স্বীকৃতির জন্য এ আয়োজনে আসা।

বাংলা সাহিত্যের অনেক লেখক-কবির সৃজনশীল লেখালেখিতে সম্পৃক্ততার কথা তুলে ধরে বিশেষ অতিথির বক্তব্যে ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত বলেন, সাংবাদিকতা যারা করেন, তাদের জন্য লেখালেখি করাটা খুব প্রয়োজন। পাশাপাশি পড়াশোনা করাটাও অনেক বেশি জরুরি।

অনুষ্ঠানে নিজেদের বইয়ের বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য দেন সম্মাননা প্রাপ্ত ডিকাব সদস্য রাশেদ মেহেদি এবং মাহফুজ মিশু।

বাংলাদেশ সময়:২২২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
টিআর/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।