ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রামুতে ১৫ লাখ টাকার বার্মিজ সিগারেট উদ্ধার, আটক ৫

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৪
রামুতে ১৫ লাখ টাকার বার্মিজ সিগারেট উদ্ধার, আটক ৫

কক্সবাজার: জেলার রামুর জোয়ারিয়ানালা এলাকা থেকে বিপুল পরিমাণ বার্মিজ সিগারেট উদ্ধারসহ পাঁচজনকে আটক করেছে পুলিশ।

১৮ কার্টনভর্তি সিগারেটের বাজারদর প্রায় ১৫ লাখ টাকা বলে জানা গেছে।

পাচারকাজে ব্যবহৃত একটি নোয়াহ গাড়ি আটক করা হয়েছে।

রোববার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের জোয়ারিয়ানালা এইচ এম সাঁচি উচ্চ বিদ্যালয়ের সামনে রামু থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. ইয়াসিনের নেতৃত্বে একটি দল অভিযান চালিয়ে তাদের আটক করে।

আটকরা হলেন রামুর কাউয়ারখোপ ইউনিয়নের ফুলনিরচর এলাকার বাসিন্দা মৃত নুরুল আমিনের ছেলে সাইফুর রহমান সুজন, লোহাগাড়া উপজেলার পদুয়া ইউনিয়নের (৮ নম্বর ওয়ার্ড) ছৈয়দপাড়া এলাকার গোলাম মোহাম্মদের ছেলে মো. মাহফুজ (২৪), ছগিরা পাড়া এলাকার মৃত ছিদ্দিক আহমদের ছেলে মোহাম্মদ আরিফ (২০), বদুর পাড়া এলাকার নুরুল হকের ছেলে আব্দুল্লাহ আল মামুন (২৬) এবং একই ইউনিয়নের (৮ নম্বর ওয়ার্ড) চাদাঁরপাড়া এলাকার মৃত আব্দুল হাকিমের ছেলে আকতার হোছেন (২৭)।

রামু থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু তাহের দেওয়ান বিষয়টি নিশ্চিত করেন এবং এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন বলে জানান ওসি।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, মিয়ানমার থেকে চোরাই পথে আসা বার্মিজ সিগারেটের বড় একটি চালান রামু থেকে চট্টগ্রামের দিকে পাচার করা হচ্ছে- গোপন সূত্রে এমন খবর পেয়ে রামু থানা পুলিশের এসআই ইয়াসিনের নেতৃত্বে পুলিশের একটি দল অভিযান চালায়।  

এ সময় ১৮ কার্টুন বার্মিজ সিগারেট উদ্ধারসহ পাঁচ পাচারকারীকে আটক করা হয়। পাচারকাজে ব্যবহৃত নোয়াহ গাড়িটি জব্দ করে পুলিশ।

সিগারেটের পরিমাণের বিষয়ে জানতে চাইলে এসআই ইয়াছিন জানান, উদ্ধার করা সিগারেটের মধ্যে পাঁচ হাজার ৮৯০ প্যাকেট মন্ড এবং তিন হাজার প্যাকেট অরিস সিগারেট রয়েছে।

বাংলাদেশ সময়: ২৩৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৪
এসবি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad