ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাঘাইছড়িতে ইউপিডিএফ'র কালেক্টরকে গুলি করে হত্যা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৪
বাঘাইছড়িতে ইউপিডিএফ'র কালেক্টরকে গুলি করে হত্যা ...

রাঙামাটি:  রাঙামাটির দুর্গম বাঘাইছড়ি উপজেলায় প্রসীত খীসার নেতৃত্বাধীন আঞ্চলিক সশস্ত্র সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)  এর কালেক্টর নিপুণ চাকমা ওরফে সোগা চাকমাকে গুলি করে হত্যা করা হয়েছে। এ ঘটনায় গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন একই সংগঠনের সহকারী কালেক্টর সোহেল চাকমা।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) দিনগত রাতে উপজেলার বঙ্গলতলী ইউনিয়নের বোধিপুর বৌদ্ধ বিহার এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার দিনগত রাতে উপজেলার বঙ্গলতলী ইউনিয়নের বোধিপুর বৌদ্ধ বিহার এলাকায় অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন ইউপিডিএফের কালেক্টর নিপুণ চাকমা এবং সহকারী কালেক্টর সোহেল চাকমা। সেখানে আগে থেকে অবস্থান করা তাদের প্রতিপক্ষরা গুলি চালালে ঘটনাস্থলেই নিপুণ নিহত হন। তার সঙ্গী সোহেল গুলিবিদ্ধ অবস্থায় ঘটনাস্থল থেকে পালিয়ে যেতে সক্ষম হন।

ইউপিডিএফ এই হত্যাকাণ্ডের জন্য সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (পিসিজেএসএস) সশস্ত্র গ্রুপকে দায়ী করলেও এই হত্যার দায় অস্বীকার করেছে পিসিজেএসএস।

বাঘাইছড়ি সার্কেলের দায়িত্বপ্রাপ্ত সহকারী পুলিশ সুপার (এএসপি) আব্দুল আউয়াল বলেন, পুলিশের একটি দল ঘটনাস্থলে রওনা করেছে। এলাকাটি বেশ দুর্গম। দলটি ফিরে এলে বিস্তারিত জানানো হবে।

বাংলাদেশ সময়: ০৮৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।