ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকায় বিশ্বব্যাংকের এমডি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
ঢাকায় বিশ্বব্যাংকের এমডি

ঢাকা: এক দিনের সফরে আজ সন্ধ্যায় ঢাকায় এসেছেন বিশ্বব্যাংকের অপারেশন্স সম্পর্কিত ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আনা বিয়ার্ড। এটি বাংলাদেশে আনা বিয়ার্ডের প্রথম দাপ্তরিক সফর।

এক প্রেস বিজ্ঞপ্তিতে শনিবার (২৪ ফেব্রুয়ারি) এ তথ্য জানায় বিশ্বব্যাংকের ঢাকা কার্যালয়।  

বিজ্ঞপ্তিতে বলা হয়, সফরকালে আনা বিয়ার্ড প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে দেখা করবেন। এছাড়া তিনি বেশ কয়েকজন জ্যেষ্ঠ সরকারি কর্মকর্তা, সিভিল সোসাইটি ও বেসরকারি খাতের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করবেন। তার সফরসঙ্গী হিসেবে আছেন বিশ্বব্যাংকের দক্ষিণ এশিয়া অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট মার্টিন রাইজার।

বিশ্বব্যাংকের ওয়েবসাইটের তথ্যমতে, বহুজাতিক সংস্থাটির সর্বোচ্চ পদ হচ্ছে প্রেসিডেন্ট। তারপর রয়েছেন একজন জ্যেষ্ঠ ব্যবস্থাপনা পরিচালক। এরপর ব্যবস্থাপনা পরিচালকের পদে রয়েছেন তিনজন। তাদের অন্যতম হলেন আনা বিয়ার্ড।  

বিজ্ঞপ্তিতে বলা হয়, স্বাধীনতার পর এ দেশের প্রথম উন্নয়ন সহযোগীদের একটি হচ্ছে বিশ্বব্যাংক। সংস্থাটি এ পর্যন্ত বাংলাদেশকে ৪১ বিলিয়ন ডলার অর্থায়নের প্রতিশ্রুতি দিয়েছে। এর মধ্যে বেশির ভাগই সহজ শর্তের ঋণ ও অনুদান।

বর্তমানে বাংলাদেশে বিশ্বব্যাংক গ্রুপের ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েশনের (আইডিএ) সবচেয়ে বড় কর্মসূচি চলছে।

বাংলাদেশ সময়: ২৩৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
জেডএ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।