ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে পিয়াইন নদীতে আবারও মিলল মর্টার শেল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
সিলেটে পিয়াইন নদীতে আবারও মিলল মর্টার শেল

সিলেট: সিলেটের জাফলং পিয়াইন নদীতে আবারও পরিত্যক্ত অবস্থায় আরেকটি মর্টার শেল উদ্ধার করা হয়েছে। শনিবার (২৪ ফেব্রুয়ারি) সিলেট জেলা পুলিশের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) রাত পৌনে ৮টার দিকে গোয়াইনঘাট উপজেলার বাউরবাগ হাওর দক্ষিণপাড়া গ্রামের আব্দুল হালিমের ছেলে ইয়াকুব আলী নদী থেকে মর্টার শেলটি উদ্ধার করেন। তিনি শুকিয়ে যাওয়া নদী পায়ে হেঁটে হাঁটু সমান পানি দিয়ে পার হচ্ছিলেন। এ সময় মর্টার শেলটি তার পায়ে লাগে। তিনি সেটিকে পানি থেকে তুলে ধুয়ে মুছে নয়াগাঙ্গের পাড় দক্ষিণ পাড়ার পিয়াইন নদীর পূর্বপাড়ে রাখেন। পরে তিনি বিষয়টি স্থানীয় ইউপি সদস্য দ্বীন ইসলামের মোবাইল ফোনে থানায় অবহিত করেন। পরে গোয়াইনঘাট থানার পরিদর্শক (তদন্ত) মো. মেহেদী হাসানের নেতৃত্ব পুলিশ লোকজনকে নিরাপদ দূরত্বে সরিয়ে দেন এবং সেখানে লাল পতাকা দিয়ে নিরাপত্তা বেষ্টনী দিয়ে রাখে। মর্টার শেলটি ধ্বংসে বোম্ব ডিসপোজাল টিমকে তলব করা হয়েছে।  

এর আগে সোমবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে গোয়াইনঘাট উপজেলার মধ্য জাফলং ইউনিয়নে পিয়াইন নদীর নয়াগাঙ্গের পাড়ে বালতি দিয়ে বালু উত্তোলনের সময় বারকি শ্রমিকের হাতে মর্টার শেলটি লাগে। পরে দুই শ্রমিক মর্টার শেলটি নদী থেকে তুলে নদীর তীরে নিয়ে আসেন। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) এসএমপির বোম্ব ডিসপোজাল টিম সেটি ধ্বংস করে।

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।