ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৭ ঘণ্টা পর উত্তরাঞ্চলে ট্রেন চলাচল শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
৭ ঘণ্টা পর উত্তরাঞ্চলে ট্রেন চলাচল শুরু

দিনাজপুর: মালবাহী বিজি ওয়াগন ট্রেনের লাইনচ্যুত বগি উদ্ধারের পর রংপুরের সঙ্গে দিনাজপুরের পার্বতীপুরের ট্রেন চলাচল শুরু হয়েছে।  

শনিবার (২৪ ফেব্রুয়ারি) বিকেল সোয়া ৩টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

 

এর আগে, এদিন সকাল পৌনে ৮টার দিকে পার্বতীপুর-রংপুর রেলপথের গুলপাড়া এলাকায় বিজি ওয়াগন বগিটি (১০০৩২৬) লাইনচ্যুত হয়েছিল।  

পার্বতীপুর রেলস্টেশন সূত্র জানায়, চট্টগ্রাম থেকে গম ভর্তি ৩১টি বগি নিয়ে পার্বতীপুরে আসা মালবাহী ট্রেনটি রংপুরে যাচ্ছিল। শনিবার সকাল ৮টার দিকে বগিটি লাইনচ্যুত হয়। সকাল সাড়ে ১০টার দিকে রিলিফ ট্রেনটি উদ্ধার কাজ শুরু করে। পরে দুপুর ১২টায় সেটি উদ্ধার করে পার্বতীপুর রেলওয়ে জংশনে ফেরানোর সময় আবারও লাইনচ্যুত হয়। এ ঘটনায় বুড়িমারী থেকে ছেড়ে আসা বুড়িমারী মেইল ট্রেন খোলাহাটি, বোনারপাড়াগামী দোলনচাঁপা এক্সপ্রেস পার্বতীপুরে রেল স্টেশনে ও কুড়িগ্রাম থেকে ছেড়ে আসা কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি রংপুর রেল স্টেশনে আটকা পড়ে। ফলে রংপুরের সঙ্গে পার্বতীপুরের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।  

এ বিষয়ে পার্বতীপুর রেল স্টেশন মাস্টার রেজাউল করিম জানান, দুর্ঘটনার পরপরই উদ্ধার কাজ শুরু হয়। উদ্ধার কাজ সম্পন্ন হলে প্রায় সোয়া ৭ ঘণ্টা পর ওই রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।  

** মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত, উত্তরাঞ্চলে ট্রেন চলাচল বন্ধ

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।