ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শবে বরাত পালনে মানতে হবে আরএমপির যেসব বিধিনিষেধ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
শবে বরাত পালনে মানতে হবে আরএমপির যেসব বিধিনিষেধ

রাজশাহী: সারাদেশের মতো রাজশাহীতেও রোববার (২৫ ফেব্রুয়ারি) দিনগত রাতে শবে বরাত পালন করা হবে। পবিত্র লাইলাতুল বরাত বা শবে বরাতের পবিত্রতা রক্ষা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের সঙ্গে তা পালনের লক্ষ্যে বেশ কিছু বিধিনিষেধ জারি করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)।

আরএমপি কমিশনার বিপ্লব বিজয় তালুকদার স্বাক্ষরিত এক আদেশে এসব বিধিনিষেধ জারি করা হয়েছে।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) জামিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।  

তিনি বলেন, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ আইন (১৯৯২ এর ২৬ এর 'ঢ', ২৯ এর ১ এর 'ক' ও ২৯ এর ১ এর 'খ' ধারা) অর্পিত ক্ষমতাবলে রাজশাহী মহানগর এলাকায় আগামীকাল রোববার (২৫ ফেব্রুয়ারি) দিনগত রাতে সব প্রকার অস্ত্রশস্ত্র বহন, আতশবাজি, পটকা ফুটানো, বিস্ফোরকদ্রব্য বহন, সংরক্ষণ, ক্রয়-বিক্রি ও ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে।

এছাড়া রোববার (২৫ ফেব্রুয়ারি) সন্ধ্যা থেকে সারারাত অনুমোদিত মদপানের বারগুলো বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হয়েছে। কেউ বিধিনিষেধ অমান্য করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
এসএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।