ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডিবি পরিচয়ে ছিনতাই, ফুটেজ দেখে গ্রেপ্তার

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৪
ডিবি পরিচয়ে ছিনতাই, ফুটেজ দেখে গ্রেপ্তার গ্রেপ্তার ২ ছিনতাইকারী

রাজশাহী: ডিবি পুলিশ পরিচয়ে ছিনতাইয়ের ঘটনায় দুই ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা ডিবি পুলিশ পরিচয়ে রাজশাহী মহানগরী সাগরপাড়া পিডিবি অফিসের গলিতে গত বুধবার (২১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় অভিনব কায়দায় এ ছিনতাইয়ের ঘটনা ঘটায়।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) জামিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। ওই দুই ছিনতাইকারী তানভীর আহম্মেদ (১৯) নামে এক শিক্ষার্থীকে ডিবি পুলিশ পরিচয়ে অটোরিকশায় তুলে নিয়ে ছিনতাইয়ের ঘটনা ঘটায়।

গ্রেপ্তাররা হলেন- নূরনবী চাঁদ (৪০) ও রাব্বী মৃদুল রহমান (২৪)। নূরনবী চাঁদ রাজশাহী মহানগরীর বোয়ালিয়া মডেল থানার বোষপাড়া তেঁতুলতলা এলাকার মৃত নুরুল হুদার ছেলে ও রাব্বী মৃদুল রহমান একই থানার দরগাপাড়া এলাকার রতন শেখের ছেলে।

অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) জামিরুল ইসলাম জানান, গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদে জানা গেছে, তারা বিভিন্ন এলাকায় ডিবি পুলিশ পরিচয়ে ছিনতাই করে আসছিল।

রাজশাহী মহানগরীর মতিহার থানার মীর্জাপুর পূর্বপাড়ার তানভীর আহম্মেদ গত ২১ ফেব্রুয়ারি সন্ধ্যা ৭ টার দিকে সাহেববাজার থেকে অটোরিকশায় বাড়ি ফিরছিলেন। পথে মহানগরীর কেদুরমোড়ে পৌঁছালে দুই ব্যক্তি অটোরিকশার গতিরোধ করে। এ সময় তারা নিজেদের ডিবি পুলিশ পরিচয় দেয় এবং তানভীরকে বলে তার কাছে অবৈধ মাদকদ্রব্য রয়েছে। তানভীর মাদকদ্রব্য নেই বললেও তারা ভয়ভীতি দেখিয়ে তার কাছে ১০ হাজার টাকা দাবি করে এবং জোর করে রিকশায় তুলে নিয়ে সাগরপাড়া এলাকায় থাকা পিডিবি অফিসের গলিতে নিয়ে যায়। সেখানে একটি বিকাশ এজেন্টের দোকানে তার বিকাশ অ্যাকাউন্ট থেকে ৩ হাজার ৮০০ টাকা উত্তোলন করে এবং তার ম্যানিবাগ থেকে ৮০০ টাকা ও মোবাইল ফোনটিও কেড়ে নেয়। তানভীর তাদের হাত থেকে ছাড়া পেয়ে বিষয়টি তাৎক্ষণিকভাবে বোয়ালিয়া থানা পুলিশকে জানায়।  

খবর পেয়ে বোয়ালিয়া থানা পুলিশ একটি সিসিটিভির ফুটেজ দেখে ওই দুজনকে শনাক্ত করে। পরে তানভীরকে সঙ্গে নিয়ে শহরের বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করে। এক পর্যায়ে মহানগরীর আলুপট্টি মোড় থেকে নূরনবী ও রাব্বীকে গ্রেপ্তার করে।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৪
এসএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।