ঢাকা, বৃহস্পতিবার, ৪ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তেঁতুলিয়ায় উদ্ধার মর্টারশেল ধ্বংস করলো সেনাবাহিনী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৪
তেঁতুলিয়ায় উদ্ধার মর্টারশেল ধ্বংস করলো সেনাবাহিনী

পঞ্চগড়: তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা ইউনিয়নে একটি ভাঙারির দোকান থেকে উদ্ধার হওয়া মর্টারশেলটি উদ্ধারের সাত দিনের মাথায় ধ্বংস করেছে সেনাবাহিনীর বোম্ব ডিস্পোজাল ইউনিটের সদস্যরা।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বিকেলের দিকে তেঁতুলিয়ার বাংলাবান্ধা ইউনিয়নের হুলাসুজোত এলাকার একটি ভুট্টা ক্ষেতের পাশে মর্টার শেলটি ধ্বংস করা হয়।

তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজয় কুমার রায় বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করে বলেন, বাংলাদেশ সেনাবাহিনীর রংপুর ৬৬ পদাতিক ডিভিশনের ৬ ইঞ্জিনিয়ারিং ব্যাটালিয়নের মেজর আব্দুল্লাহ আল সায়েমের নেতৃত্বে ১৪ সদস্যর একটি বিশেষজ্ঞ দল মর্টালশেলটি ধ্বংস করে।

তিনি আরও বলেন, মর্টারশেলটি ভারত, নেপাল ও ভুটান থেকে আমদানি করা পাথরের সাথে আসতে পারে বলে ধারণা করা হচ্ছে। তবে সেটি অবিস্ফোরিত ছিল। মর্টাল শেল চিহ্নিত করে পরের দিন সেনাবাহিনীকে লিখিতভাবে জানানো হয়। উদ্ধারের ৭ দিনের মাথায় সেনাবাহিনীর একটি দল এসে মর্টারশেলটি সফলভাবে ধ্বংস করে। মর্টারশেলটি ৫১ মিলিমিটার প্যাকেট বোম বলে সেনাবাহিনী সূত্রে জানা গেছে। তবে মরিচা ধরার কারণে এর তৈরির কোনো সঠিক তারিখ পাওয়া যায়নি।

এ কার্যক্রমে উপস্থিত ছিল তেঁতুলিয়া মডেল থানা পুলিশের একটি প্রতিনিধি দল।

গত বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) রাতে তেঁতুলিয়ার বাংলাবান্ধা ইউনিয়নের শিপাইপাড়া বাজারে মেসার্স রুপা ট্রেডার্স নামে এক ভাঙারির দোকানে মর্টার শেলটি দেখতে পান স্থানীয়রা। পরে থানায় খবর দেওয়া হলে পুলিশ মর্টার শেলটিকে চিহ্নিত করে দোকানের ভেতরেই গর্ত করে বালির বস্তা দিয়ে চাপা দিয়ে বেষ্টনী দিয়ে সংরক্ষণের ব্যবস্থা করে।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ