ঢাকা, বুধবার, ৪ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নারীরা দেশের অগ্রযাত্রায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে: এ কে আজাদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৪
নারীরা দেশের অগ্রযাত্রায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে: এ কে আজাদ বক্তব্য দিচ্ছেন এ কে আজাদ

ফরিদপুর: ফরিদপুর-৩ আসনের সংসদ সদস্য এ কে আজাদ বলেছেন, নার্সিং একটি মহান পেশা। একজন নার্সের পরিচর্যাই একজন রোগীকে দ্রুত সুস্থ করে তোলে।

দেশে ও দেশের বাইরে এই নার্সিং চাকরির কদরও বেশি। দেশে আজ নারীদের ক্ষমতায়ন করা হয়েছে।  

তিনি বলেন, নারীরা দেশের অগ্রযাত্রায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সর্বক্ষেত্রে নারীদের অংশগ্রহণ নিশ্চিত করেছেন, প্রতিষ্ঠা করেছেন সমানাধিকার।  

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে ফরিদপুর শহরের চরকমলাপুরে জেড এম নার্সিং কলেজ এবং বীর মুক্তিযোদ্ধা এস এ সালাম নার্সিং ইনস্টিটিউটের শিক্ষার্থীদের আয়োজনে ফুড ফেয়ার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

এ কে আজাদ বলেন, বিদেশে নার্সিং সেবার অনেক মূল্য। সেখানে ডাক্তারদের থেকে বেশি বেতন পান সেবিকারা। আমাদের দেশের ছেলে মেয়েদের উন্নত প্রশিক্ষণ দিয়ে মধ্যপ্রাচ্যসহ বিভিন্ন দেশে ভালো বেতনে চাকরির সুযোগ রয়েছে।

কলেজের শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, কঠোর অধ্যাবসায় পারে  তোমাদের দেশে ও বিদেশে ভালো চাকরির ব্যবস্থা করে দিতে। আমি ফরিদপুরের মা ও শিশু স্বাস্থ্যের কথা ভেবে তাদের জন্য হাসপাতাল নির্মাণের পরিকল্পনা করেছি, পাশাপাশি একটি কিডনি ডায়ালাইসিস সেন্টারও প্রতিষ্ঠা করা হবে। আর সেখানে একটি ট্রাস্ট প্রতিষ্ঠা করে বিনামূল্যে অসহায় গরিবদের চিকিৎসার ব্যবস্থা করা হবে।  

এর আগে তিনি সকালে জেলা সদর উপজেলার নর্থচ্যানেল ইউনিয়নের পদ্মারচর উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার প্রধান অতিথি হিসেবে বেলনু ও পায়রা উড়িয়ে প্রতিযোগিতার উদ্বোধন করেন।  

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ফরিদপুর সদর উপজেলা চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, মোল্ল্যা, ফরিদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি খলিফা কামাল উদ্দিন, জেলা আওয়ামী লীগের সদস্য শহিদুল ইসলাম নিরু, আবুল বাতিন, জেলা পৌরসভা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মনিরুজ্জামান মনির, অ্যাডভোকেট বদিউজ্জামান বাবুল, শহর আওয়ামী লীগের সাবেক সভাপতি খন্দকার নাজমুল ইসলাম লেভী, ডিক্রিরচর ইউপি চেয়ারম্যান মেহেদী হাসান মিন্টু, নর্থচ্যানেল ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুল মজিদ ফকিরসহ বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad