ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বইমেলায় ‘উত্ত্যক্তের’ অভিযোগ নিয়ে ডিবি কার্যালয়ে হিরো আলম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৪
বইমেলায় ‘উত্ত্যক্তের’ অভিযোগ নিয়ে ডিবি কার্যালয়ে হিরো আলম হিরো আলম, ফাইল ছবি

ঢাকা: দুয়োধ্বনিতে বইমেলা ছাড়ার ঘটনায় উত্ত্যক্তের অভিযোগ নিয়ে মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয়ে গেছেন আলোচিত ইউটিউবার হিরো আলম।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) দুপুর সোয়া ১২টার দিকে রাজধানীর মিন্টু রোডের ডিবি কার্যালয়ে যান তিনি।

হিরো আলম বলেন, একজন মানুষকে শুধু বইমেলা নয়, কেউই যেকোনো স্থান থেকে বের করে দিতে পারে না। সেখানে বইমেলায় আমাকে দুয়োধ্বনি দেওয়া হয়েছে, যেটা আমার কাছে ইভটিজিং বা উত্ত্যক্ত করার পর্যায়ে মনে হয়েছে।

তাই অভিযোগ জানাতে ডিবি কার্যালয়ে গেছেন তিনি। বিষয়টি ডিবি প্রধানকে লিখিতভাবে অবহিত করবেন বলেও জানান তিনি।

বুধবার (২১ ফেব্রুয়ারি) বিকেলে বইমেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশে দর্শনার্থীদের ‘ভুয়া ভুয়া’ ও ‘ছি ছি’ দুয়োধ্বনিতে মেলা প্রাঙ্গণ ছাড়তে বাধ্য হন হিরো আলম।

জানা গেছে, বিকেল ৪টার দিকে নিজের লেখা বই হাতে নিয়ে পাঠকদের কিনতে উৎসাহিত করেছিলেন হিরো আলম। হঠাৎ একদল দর্শনার্থী তাকে ‘ভুয়া, ভুয়া’ ও ‘ছি ছি’ দুয়োধ্বনি দিতে শুরু করেন।

এমন অবস্থায় নিজেই বইমেলা থেকে বের হয়ে যাচ্ছিলেন হিরো আলম। পরে দায়িত্বরত পুলিশ সদস্যরা এসে বেষ্টনী দিয়ে তাকে বাইরে বেরিয়ে যেতে সাহায্য করেন। তার বইয়ের নাম ‘দৃষ্টিভঙ্গি বদলান, আমরা সমাজকে বদলে দেব’।

এরআগে, গত (৯ ফেব্রুয়ারি) দুয়োধ্বনির মুখে অমর একুশে বইমেলা থেকে বের হয়ে যেতে বাধ্য হন সমালোচিত দম্পতি মুশতাক-তিশা। এরপরে একই কাণ্ড ঘটে করোনাকালীন সময়ে করোনার ভুয়া রিপোর্ট দেওয়া ডা. সাবরিনার সঙ্গেও।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৪
পিএম/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।