ঢাকা, রবিবার, ১ বৈশাখ ১৪৩১, ১৪ এপ্রিল ২০২৪, ০৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আইসিসিবিতে তিন দিনের ‘ঢাকা মটো ফেস্ট’ শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৪
আইসিসিবিতে তিন দিনের ‘ঢাকা মটো ফেস্ট’ শুরু ছবি: জি এম মুজিবুর

ঢাকা: দ্বিতীয়বারের মতো নিত্য নতুন মোটরসাইকেল ও মোটরসাইকেলের সরঞ্জামাদিগুলো আরো নতুনভাবে তুলে ধরতে শুরু শুরু হয়েছে ঢাকা মটো ফেস্ট ২০২৪।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সকাল ১০টায় রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) এ আয়োজন শুরু হয়।

এ আয়োজনে থাকবে কার স্ট্যান্ট, বাইক স্ট্যান্ট ও কনসার্ট। ২২ ফেব্রুয়ারি থেকে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এ মেলা। এই তিনদিন সকাল ১১টায় থেকে মেলা শুরু হয়ে শেষ হবে রাত ৯টায়।

এই মেলায় মূলত দেশি-বিদেশি লুব্রিক্যান্ট কোম্পানিসহ টায়ার, ফগলাইট ও হেলমেট কোম্পানিগুলো অংশগ্রহণ করেছে। তারা মূলত প্রদর্শনী করছে তাদের নতুন পণ্যগুলো। এসব পণ্যের মধ্যে থাকছে হেলমেট, বাইক, মেকআপ ও অন্যান্য বাইক সরঞ্জামাদি।

আয়োজন সম্পর্ক জানতে চাইলে, ঢাকা মটো ফেস্টের পরিচালক লুৎফুল কোবির টুটুল বলেন, ঢাকাতে আমরা দ্বিতীয়বারের মতো এই আয়োজন করছি। এখানে মূলত দেশি ব্র্যান্ডের পাশাপাশি বিদেশি ব্র্যান্ডের কোম্পানিগুলোর অংশগ্রহণ থাকছে। শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) ও শনিবার (২৪ ফেব্রুয়ারি) থাকবে কনসার্ট। তাতে পারফর্ম করবে দেশের নামকরা ব্যান্ড দল। প্রতিদিন থাকছে বাইক স্ট্যান্ড ও কার স্ট্যান্ড। মেলায় মূলত দেশি-বিদেশি ১৬ কোম্পানি স্টল নিয়েছে। এছাড়াও মেলায় বাইক স্ট্যান্ডের জন্য দশটি গ্রুপ ও কার স্ট্যান্ডের জন্য দশটি গ্রুপ অংশগ্রহণ করছে।

মেলায় অংশগ্রহণ করা টিভিএস ইউরো গ্রুপের রিজনাল ম্যানেজার সৈয়দ তাজ উদ্দিন বলেন, আমরা মূলত টায়ার কোম্পানি। আমাদের ব্যবসা ১৫ বছর ধরে। মেলায় আমরা বিভিন্ন রকমের টায়ার প্রদর্শনী করছি, যেগুলো উন্নতমানের এবং দীর্ঘস্থায়ী।

মেলায় অংশগ্রহণ করেছে কার ও বাইক মেকআপ প্রস্তুতকারক ফেমিংগো ইউএস এর একটি প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানের পণ্যগুলো বাইক ও প্রাইভেট কারকে চকচকে, পরিষ্কার রাখার জন্য ব্যবহার করা হয়। এসব পণ্যগুলোর মধ্যে অন্যতম পলিশ ও ফোম ওয়াশ।

প্রতিষ্ঠানটির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মো. আরাফাত বলেন, আমরা মূলত কার ও বাইক মেকআপ প্রতিষ্ঠান। আমাদের পণ্যগুলো কার ও মোটরসাইকেল ঝকঝকে দেখানোর জন্য ব্যবহার করা হয়ে থাকে।

বাংলাদেশ সময়: ১২৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৪
এমএমআই/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।