ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডিএনসিসির অঞ্চল-৪ কার্যালয়ে দুদকের অভিযান 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৪
ডিএনসিসির অঞ্চল-৪ কার্যালয়ে দুদকের অভিযান 

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) অঞ্চল-৪ (মিরপুর) কার্যালয়ের কর্মকর্তাদের বিরুদ্ধে নতুন ট্রেড লাইসেন্স দেওয়া এবং ট্রেড লাইসেন্স নবায়নে গ্রাহক হয়রানি ও দালালদের মাধ্যমে ঘুষ দাবির অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দুদক প্রধান কার্যালয় থেকে একটি এনফোর্সমেন্ট টিম এ অভিযান পরিচালনা করে।

জানা গেছে, ডিএনসিসি অঞ্চল-৪ (মিরপুর) কার্যালয়ে অভিযানে এনফোর্সমেন্ট টিম লাইসেন্স শাখায় সেবাগ্রহীতার ছদ্মবেশে অবস্থান নিলে দালালের উপস্থিতি লক্ষ্য করে। দুজন ব্যক্তিকে দালাল হিসেবে সন্দেহ হলে এনফোর্সমেন্ট টিমের জিজ্ঞাসাবাদে তাদের সংশ্লিষ্টতা প্রাথমিকভাবে প্রমাণিত হয়। পরে তাদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাজা দেওয়া হয়।

এদিকে ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা, কুশখালী ইউনিয়ন ভূমি অফিস সাতক্ষীরা সদরের বিরুদ্ধে জমি নামজারি, ভূমি উন্নয়ন কর আদায়, অনলাইনে নতুন হোল্ডিং অনুমোদন ও অন্যান্য সেবা দিতে ঘুষ দাবির অভিযোগের পরিপ্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন জেলা কার্যালয়, খুলনা থেকে একটি এনফোর্সমেন্ট টিম অভিযান পরিচালনা করে। টিমের সদস্যরা ছদ্মবেশে ওই অফিসের কার্যক্রম পর্যবেক্ষণ করে অভিযোগের বিষয়ে দুজন কর্মচারীর সংশ্লিষ্টতার প্রাথমিক সত্যতা পায়। এছাড়া টিম অভিযানকালে সেবাগ্রহীতাদের বক্তব্য গ্রহণ ও অভিযোগ সংশ্লিষ্ট তথ্যাবলি সংগ্রহ করে। অভিযানে সংগৃহীত রেকর্ডপত্র পর্যালোচনাপূর্বক এনফোর্সমেন্ট টিম কমিশন বরাবর বিস্তারিত প্রতিবেদন দাখিল করবে।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৪
এসএমএকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad