ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে ‘পিতা’ ও ‘মুজিব মঞ্চ’র উদ্বোধন করলেন প্রাণিসম্পদমন্ত্রী 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৪
ফরিদপুরে ‘পিতা’ ও ‘মুজিব মঞ্চ’র উদ্বোধন করলেন প্রাণিসম্পদমন্ত্রী 

ফরিদপুর: ফরিদপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ‘পিতা’ ও ‘মুজিব মঞ্চ’ এর উদ্বোধন করলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী আব্দুর রহমান।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে নির্মিত বঙ্গবন্ধুর ম্যুরাল 'পিতা' এবং 'মুজিব মঞ্চ' এর শুভ উদ্বোধন করা হয়।

জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদারের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- ফরিদপুর-৩ আসনের সংসদ সদস্য এ কে আজাদ।

প্রধান অতিথির বক্তব্যে আব্দুর রহমান বলেন, ইতিহাসের ইতিহাস, কালজয়ী মহাপুরুষ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এতো বড় প্রতিকৃতি দেশের আর কোথাও নির্মিত হয়নি। তিনি জাতির জনককে ম্যুরালের মাধ্যমে চিরঞ্জীব করে ফুটিয়ে তোলার জন্য জেলা প্রশাসককে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি অতীতের সব ভুল বুঝাবুঝির অবসান ঘটিয়ে সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান এবং ফরিদপুরে জাতির জনকের নামে একটি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা ও বেকার যুবকদের কর্মসংস্থান সৃষ্টি করার আশাবাদ ব্যক্ত করেন।

বিশেষ অতিথি বক্তব্যে এ কে আজাদ বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই সোনার বাংলাদেশকে একটি সুখী সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তুলতে যে স্বপ্ন দেখেছিলেন তার সেই স্বপ্ন এখন বাস্তবায়ন করছেন তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী জাতির পিতার স্বপ্ন অনেকটাই বাস্তবায়ন করেছেন, করে চলেছেন।

জেলা প্রশাসনকে ধন্যবাদ জানিয়ে এ কে আজাদ বলেন, জাতির পিতার এই ম্যুরালের দিকে তাকালেই শ্রদ্ধায় মন ভরে ওঠে। তিনি এসময় মন্ত্রীসহ সবার দৃষ্টি আকর্ষণ করে বলেন, ফরিদপুরে বেকার জনগোষ্ঠীকে কর্মসংস্থান করে দিতে এই অঞ্চলে শিল্প-করাখানা স্থাপন করে স্থায়ী ব্যবস্থা করতে হবে। পদ্মা সেতুর এ সুযোগকে কাজে লাগিয়ে আমাদের ফরিদপুরকে উন্নত জেলায় রূপান্তর করা হবে।

সভায় অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন- সংরক্ষিত নারী সংসদ সদস্য ঝর্ণা হাসান, পুলিশ সুপার মোহাম্মদ মোর্শেদ আলম, জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক শাহ মে. ইশতিয়াক আরিফ ও ফরিদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।