ঢাকা, শনিবার, ৩০ চৈত্র ১৪৩০, ১৩ এপ্রিল ২০২৪, ০৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তিউনিসিয়া উপকূলে নৌকাডুবি, নিহত ৫ জনের বাড়িতে শোকের মাতম 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৪
তিউনিসিয়া উপকূলে নৌকাডুবি, নিহত ৫ জনের বাড়িতে শোকের মাতম 

মাদারীপুর: অবৈধভাবে সমুদ্রপথে ইতালী যাওয়ার সময় নৌকাডুবিতে নিহত হওয়া মাদারীপুরের পাঁচ যুবকের বাড়িতে শোকের মাতম চলছে।  

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) সকালে লিবিয়ার দূতাবাসের মাধ্যমে তাদের মৃত্যুর খবর স্বজনদের কাছে পৌঁছালে শোকের ছায়া নেমে আসে তাদের বাড়িতে।

এসময় নিহতদের মরদেহ দেশে ফিরিয়ে আনতে সরকারের সহযোগিতা চেয়েছেন স্বজনরা।

জানা গেছে, গত ১৪ জানুয়ারি মাদারীপুরের রাজৈর ও গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার বেশ কয়েকজন যুবক ইতালীর উদ্দেশে বাড়ি থেকে বের হয়। পরে গত বুধবার লিবিয়া থেকে দালালদের মাধ্যমে ইঞ্জিনচালিত একটি নৌকায় রওনা দেয় তারা। তিউনিসিয়ার ভূমধ্যসাগরে নৌকার ইঞ্জিন ফেটে আগুন ধরে ডুবে যায় নৌকাটি। এসময় মাদারীপুরের রাজৈর উপজেলার সজীব কাজী, মামুন শেখ, সজল বৈরাগী, নয়ন বিশ্বাস ও কাওসার মারা যায়।  

স্বজনদের অভিযোগ, মানবপাচারকারী চক্রের সক্রিয় সদস্য গোপালগঞ্জের মুকসুদপুরের গজারিয়া গ্রামে রহিম শেখ ও রাঘদি ইউনিয়নের সুন্দরদী গ্রামের বাদশা কাজীর ছেলে মোশারফ কাজী প্রলোভন দেখিয়ে প্রত্যেকের কাছ থেকে ১০-১৫ লাখ টাকা নেয়। পরে অতিরিক্ত যাত্রী বোঝাই করে ইঞ্জিনচালিত নৌকায় ইতালী পাঠালে ঘটে এই দুর্ঘটনা।  

মাদারীপুরের পুলিশ সুপার (এসপি) মাসুদ আলম জানান, ‘তিউনিসিয়ার ভূমধ্যসাগরে মাদারীপুরের পাঁচজনসহ বেশ কয়েকজন বাংলাদেশি মারা গেছে। এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ পেলে দালালদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। ’

** তিউনিসীয় উপকূলে নিহত ৮ বাংলাদেশির পরিচয় মিলেছে

বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।