ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পোস্টার করায় গ্রেপ্তার: জামিন পেলেন শামীম আশরাফ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৪
পোস্টার করায় গ্রেপ্তার: জামিন পেলেন শামীম আশরাফ  শামীম আশরাফ, ডান থেকে পঞ্চম

ময়মনসিংহ: ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক)  মেয়র ইকরামুল হক টিটুর বিরুদ্ধে ‘অপপ্রচারে’র পোস্টার ডিজাইন করার অভিযোগে গ্রেপ্তার হওয়া তরুণ কবি ও গ্রাফিক্স ডিজাইনার শামীম আশরাফ জামিন পেয়েছেন।  

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে ময়মনসিংহের ৩ নম্বর আমলি আদালতের ম্যাজিস্ট্রেট তাজুল ইসলাম সোহাগ তার জামির মঞ্জুর করেন।

 

ময়মনসিংহ সিটি করপোরেশন ও মেয়রের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগে এর আগে রোববার (১৮ ফেব্রুয়ারি) রাতে শামীম আশরাফকে আটক করে ময়মনসিংহ কোতোয়ালি থানা পুলিশ।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাঈন উদ্দিন জানান, নগরের আঠারোবাড়ি বিল্ডিং এলাকায় অবস্থিত শামীম আশরাফকে তার ব্যবসা প্রতিষ্ঠান ‘গ্রাফিটি’ থেকে আটক করা হয়। পরে সোমবার ৫৪ ধারায় তাকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়। আদালত শুনানির জন্য মঙ্গলবার দিন ধার্য করে তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন। এরপর মঙ্গলবার শুনানি শেষে ময়মনসিংহের ৩ নম্বর আমলি আদালতের ম্যাজিস্ট্রেট তাজুল ইসলাম সোহাগ তার জামির মঞ্জুর করেন।  

এদিকে মঙ্গলবার সকালে ময়মনসিংহ সাহিত্য সংসদ (বীক্ষণ) ও বিক্ষুব্ধ সংস্কৃতিকর্মীরা নগরের জিরো পয়েন্টে শামীম আশরাফের নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন করেন। এতে ময়মনসিংহ সম্মিলিত সাংস্কৃতিক জোটের নেতা কবি ও সাহিত্যিক ফরিদ আহমদ দুলাল বক্তব্য দেন।

স্থানীয়রা জানিয়েছেন, শামীমকে গ্রেপ্তারের আগেই রোববার রাত সাড়ে ৯টার দিকে তার ব্যবসা প্রতিষ্ঠানে যান ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সভাপতি আল আমিনসহ ছাত্রলীগের কয়েকজন নেতা।  

এসময় তারা শামীমকে সিটি মেয়রের বিরুদ্ধে ‘অপ্রচারমূলক’ পোস্টার না করার অনুরোধ জানান। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লাইভ করা হয়। এ ঘটনার কিছুক্ষণ পর জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও মেয়রের বড় ভাই মো. আমিনুল হক শামীম সেখানে যান। এরপর সেখানে উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হলে পুলিশ শামীম আশরাফকে আটক করে থানায় নিয়ে যায়।

শামীম আশরাফকে গ্রেপ্তার ও ফেসবুক লাইভে মানহানিকর মন্তব্যের প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলন করেছেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও আসন্ন সিটি নির্বাচনের মেয়র পদপ্রার্থী মো. এহতেশামুল আলম।

আগামী ৯ মার্চ ময়মনসিংহ সিটি করপোরেশনের ভোট। মূলত নির্বাচনকে সামনে রেখেই এ ঘটনার সূত্রপাত।


বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad