ঢাকা, শনিবার, ৩০ চৈত্র ১৪৩০, ১৩ এপ্রিল ২০২৪, ০৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হিজবুত তাহরীরের নেতা গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৪
হিজবুত তাহরীরের নেতা গ্রেপ্তার

ঢাকা: নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের নেতা সাজিদ বিন আলমকে (২৯) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২)।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর কোতোয়ালি থানা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক শিহাব করিম জানান, ২০১৪ সালে রাজধানীর কলাবাগান থানায় সন্ত্রাসবিরোধী আইনে দায়েরকৃত মামলায় দুই বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি সাজিদ বিন আলম। তিনি হিজবুত তাহরীরের দাওয়াতি বিভাগের দায়িত্বশীল সদস্য। তার নামে রাজধানীর কলাবাগান ও রমনা থানায় দুটি সন্ত্রাসবিরোধী আইনে মামলা রয়েছে। কলাবাগান থানার মামলায় দুই বছরের সাজাপ্রাপ্ত সাজিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। তিনি আত্মগোপনে থেকে হিজবুত তাহরীরের কার্যক্রম চালিয়ে আসছিলেন।

সাজিদ বিন আলম একটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ছাত্র। তিনি ঢাকার বিভিন্ন গণপরিবহন তথা বাসে উগ্রবাদী লিফলেট ও পোস্টার বিতরণের মাধ্যমে দেশের সাধারণ জনগণকে উগ্রবাদে সম্পৃক্ত করতে উৎসাহিত করে থাকেন।

সাজিদ ২০১৭ সালে তার বিশ্ববিদ্যালয়ের মসজিদে হিযবুত তাহরীরের লিফলেট ও পোস্টার বিতরণের সময় বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের হাতে আটক হন। পরে ছাত্র-শিক্ষক মিলে তাকে আইন-শৃঙ্খলা বাহিনীর কাছে হস্তান্তর করেন। আটকের পর তিনি ছয় মাস কারাবাসের পর জামিনে বের হয়ে পুনরায় একই কার্যক্রমে জড়িত হন।

তার কাছ থেকে পাওয়া তথ্য যাচাই-বাছাই করে হিযবুত তাহরীরের অন্যান্য সদস্যদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৪
পিএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad