ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফেনীতে বইমেলা আয়োজনের দাবিতে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৪
ফেনীতে বইমেলা আয়োজনের দাবিতে মানববন্ধন

ফেনী: ফেনীতে অমর একুশে বইমেলা আয়োজনের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।  

সোমবার (১৯ ফেব্রুয়ারি) বিকালে ফেনীর কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে লেখক ও পাঠকরা অংশ নেন।

 

ফেনী পোয়েট সোসাইটির সভাপতি কবি মনজুর তাজিমের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন দৈনিক কালের কণ্ঠের জেলা প্রতিনিধি ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান দারা, ফেনী সাহিত্য সভার আহ্বায়ক কবি ও গবেষক শাবিহ মাহমুদ, আলাপন আবৃত্তি চর্চা কেন্দ্রের সাধারণ সম্পাদক সাংবাদিক নাজমুল হক শামীম, খেলাঘর ফেনীর জেলা কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক সৈয়দ মনির, নজরুল একাডেমির জেলা সভাপতি সাংবাদিক জহিরুল ইসলাম জাহাঙ্গীর, চারণ সাংস্কৃতিক কেন্দ্রের সাধারণ সম্পাদক কবি আর কে শামীম পাটোয়ারী ও ভিডিও সাংবাদিক দুলাল তালুকদার।

মানববন্ধনে বক্তারা বলেন, করোনা মহামারির আগে প্রতি বছর ফেনীতে বিভিন্ন মেয়াদে বই মেলা হয়েছে। করোনা পরিস্থিতির পর থেকে বই মেলার আয়োজন করা হচ্ছে না। আগে জেলা প্রশাসন এ মেলার আয়োজক হলেও গত কয়েক বছর ধরে সবাই নীরব ভূমিকায় রয়েছে। কিন্তু ফেনীতে বাণিজ্য মেলাসহ অন্যান্য সব মেলা চালু রয়েছে। গত কয়েক বছর ধরে বই মেলা না হওয়ায় ফেনীর লেখক, পাঠক ও শিল্পসাহিত্যকদের মাঝে ক্ষোভ ও অসন্তোষ দেখা দিয়েছে৷ আগের মতো চলতি বছর থেকে ফেনীতে একুশে বই মেলা চালুর দাবি করেন বক্তারা।  

বাংলাদেশ সময়: ১৯৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৪
এসএইচডি/জেএইচ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।