ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্থায়িত্বশীল কর্মসংস্থান ও ন্যায্য মজুরি নিশ্চিতের দাবি

স্টাফকরসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১০

ঢাকা: দারিদ্র্য থেকে মুক্তির জন্য স্থায়িত্বশীল ও মর্যাদাপূর্ণ কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিসহ শিা, স্বাস্থ্য, বাসস্থান ও ন্যায্য মজুরি নিশ্চিত করার দাবি জানিয়েছে সুশাসনের জন্য প্রচারাভিযান (সুপ্র)।

আন্তর্জাতিক দারিদ্র্য নিরসন দিবস উপলে সোমবার জাতীয় জাদুঘরের সামনে আয়োজিত মানববন্ধন ও সাংস্কৃতিক অনুষ্ঠানে এ দাবি জানানো হয়।



মাননবন্ধনে দিবসটির তাৎপর্য তুলে ধরে দরিদ্রদের জন্য সামাজিক নিরাপত্তা কর্মসূচি গ্রহণ এবং বিশ্বব্যাংক, আইএমএফ ও এডিবির চাপানো নীতি পরিহার করে কৃষি, শিা, স্বাস্থ্য ও শিল্পখাতে দরিদ্রবান্ধব নীতি ও কার্যক্রম প্রণয়নের দাবি জানান  সুপ্র’র উপ-পরিচালক মোহাম্মদ শহিদ উল্লাহ।

বক্তারা অগ্রাধিকারের ভিত্তিতে ভর্তুকি দিয়ে কৃষিউৎপাদন বাড়ানোর মাধ্যমে খাদ্যে সার্বভৌমত্ব অর্জন এবং শিা ও স্বাস্থ্যসেবাখাতের বেসরকারিকরণ ও বাণিজ্যিকীকরণ বন্ধ করতে সরকারের কাছে জোর দাবি জানান। তারা দারিদ্র্য বিমোচনে সম্মিলিতভাবে সবাইকে সোচ্চার হওয়ার আহ্বান জানান ।

কৃষক সংগঠন, ছাত্র-শিক ও সমাজের বিভিন্ন শ্রেণী-পেশার মানুষসহ বিভিন্ন সমমনা সংগঠনের প্রতিনিধিরা মানববন্ধনে অংশ নেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠন বাংলার মুখের সদস্যরা এতে গণসংগীত পরিবেশন করেন।

বাংলাদেশসময় ১৯০০ ঘণ্টা, ১৮ অক্টোবর, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।