ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সমাজসেবার ১৬ কর্মকর্তার বিরুদ্ধে করা মামলা গ্রহণের নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১০

ঢাকা: বিএনপি দলীয় সাবেক সাংসদ চৌধুরী কামাল ইবনে ইউসুফ ও বেগম সামছুন্নাহার আহসানুল্লাহসহ সমাজসেবা অধিদপ্তরের ১৬ কর্মকর্তা কর্মচারীর বিরুদ্ধে দায়ের করা মামলা এজাহার হিসেবে নিতে লালবাগ থানাকে নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার ঢাকার মহানগর হাকিম মেহেদী হাসান তালুকদার এ নির্দেশ দেন।



এর আগে বৃহস্পতিবার ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে এ মামলাটি দায়ের করা হয়।

মামলায় আরও আসামি করা হয়েছে, অ্যাডভোকেট আব্দুল লতিফ পাহলোয়ান, রাগিব আলী, জি এ খান আনসারী, সৈয়দ শওকত হোসাইন, নবাবজাদা খাজা জাকী আহসানুল্লাহ, আনিসুর রহমান, অবসরপ্রাপ্ত লে. কর্নেল আনিসুজ্জামান, আয়েশা আলম, এডভোকেট মাহবুবুল হক,  রোকসানা আহমেদ, মোহাম্মদ আলী খান, মিজানুর রহমান খান, নোমানুল হক ও মীর শওকত আলী।

সমাজসেবা অধিদপ্তরের পক্ষে অফিস সহকারী কাম মুদ্রাক্ষরিক আবু সিদ্দিক ভুইয়া এ মামলাটি দায়ের করেন।

মামলার অভিযোগ হতে জানা যায়, আসামিরা ৪৮ আজিমপুর রোডের স্যার সলিমুল্লাহ এতিমখানার কার্যনির্বাহী পরিষদে ১১ সেপ্টেম্বর ১৯৯৮  থেকে এ পর্যন্ত বিভিন্ন সময়ে ২০ কোটি টাকা মূল্যের দুই বিঘা জমি মাত্র ত্রিশ লাখ টাকায় কনকর্ড গ্রুপের কাছে বিক্রি করে নিজেরা লাভবান হন।

১৩৯ বংশাল রোড এবং ৭৪/৭৫ কাজী আলাউদ্দিন রোডের বাড়িটিও বাজার দরের চেয়ে কমমূল্যে বিক্রি করে প্রতিষ্ঠানের লাখ লাখ টাকা ক্ষতি করার অভিযোগ আনা হয়। এছাড়া বন বিভাগ থেকে ১০ লাখ টাকা মূল্যের সেগুন কাঠ, ঢাকার কার্যালয় থেকে চার লাখ টাকা ও ৬০ বান্ডিল টিন আত্মসাতেরও অভিযোগ আনা হয়।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।